ইউজিসি চেয়ারম্যানের ডিলিট উপাধি লাভ - Dainikshiksha

ইউজিসি চেয়ারম্যানের ডিলিট উপাধি লাভ

নিজস্ব প্রতিবেদক |

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নানকে সম্মানসূচক ডিলিট উপাধি দিয়েছে ভারতের মেঘালয় বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ইউএসটিএম)। বুধবার (২৪ অক্টোবর) গুয়াহাটিতে একটি হোটেলে বিশ্ববিদ্যালয়টির বিশেষ সমাবর্তন অনুষ্ঠানে তাঁকে এ সম্মানে ভূষিত করা হয়।

দৈনিকশিক্ষা ডটকমে পাঠানো ইউজিসির সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়,বাংলাদেশের উচ্চশিক্ষায় অন্যন্য অবদানের জন্য তিনি এ উপাধি লাভ করেন। অনুষ্ঠানে সভাপতিত্ব। করেন আসামের শিক্ষামন্ত্রী শ্রী সিদ্ধার্থ ভট্টাচার্য। তিনি ইউজিসি চেয়ারম্যানের হাতে এ সম্মাননা স্মারক তুলে দেন।

অনুষ্ঠানে ইউএসটিএমের আচার্য জনাব মাহবুবুল হক, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. পিকে গোস্বামী, ভারতে নিযুক্ত বাংলাদেশের সহকারী হাই কমিশনার ড. শাহ মো. তানভীর, ভারতের উত্তর-পূর্বাঞ্চলের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এবং অন্যান্য উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।  

অনুষ্ঠানে ইউজিসি চেয়ারম্যান শিক্ষাক্ষেত্রে বর্তমান সরকারের সাফল্যের বিভিন্ন দিক তুলে ধরেন। তিনি বাংলাদেশ ও ভারতের মধ্যে উচ্চশিক্ষাক্ষেত্রে দ্বিপাক্ষিক সহযোগিতা বৃদ্ধির ওপর বিশেষ গুরুতারোপ করেন। 

প্রফেসর মান্নান এ সম্মাননা তিনি তাঁর পিতামাতা, শিক্ষক ও শিক্ষার্থীদেরকে উৎসর্গ করেন। তিনি বলেন, এ সম্মাননা শুধুমাত্র তাঁকে নয় গোটা বাংলাদেশকে সম্মানিত করেছে।

 

তিনি তাঁর বক্তব্যে শৈশবকালে বাংলাদেশের আর্থ-সামাজিক অবস্থা এবং সে সময়ে শিক্ষালাভের পরিস্থিতি  সর্ম্পকে ব্যাখ্যা করেন। তিনি বলেন, বাংলাদেশ বাকস্বাধীনতা ও মুক্তচিন্তার একটি দেশ হওয়ার কারণেই বহু ব্যক্তির ও  সামষ্টিক জীবনের বিভিন্ন ক্ষেত্রে বিকাশ লাভে সক্ষম হয়েছে।  

ইউজিসি চেয়ারম্যান বৃহস্পতিবার (২৫ অক্টোবর) ইউএসটিএম আয়োজিত তৃতীয় ড. এ পি জে আবদুল কালাম স্মারক বক্তৃতা দেন। 

উল্লেখ্য, ভারতের ১১তম রাষ্ট্রপতি এ পি জে আবদুল কালাম স্মারক ভাষণের জন্য তিনিই প্রথম বাংলাদেশি হিসেবে এ সম্মান লাভ করেন।

 

ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে মাকে ভরণপোষণ না দেয়ায় শিক্ষক গ্রেফতার - dainik shiksha মাকে ভরণপোষণ না দেয়ায় শিক্ষক গ্রেফতার ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0041348934173584