ইনটেলের বোর্ড চেয়ারম্যানবাংলাদেশি বংশোদ্ভূত ওমর ইশরাক - দৈনিকশিক্ষা

ইনটেলের বোর্ড চেয়ারম্যানবাংলাদেশি বংশোদ্ভূত ওমর ইশরাক

দৈনিকশিক্ষা ডেস্ক |

মার্কিন প্রযুক্তি প্রতিষ্ঠান ইনটেল বাংলাদেশি বংশোদ্ভূত যুক্তরাষ্ট্রের নাগরিক ওমর ইশরাককে প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদের চেয়ারম্যান হিসেবে নিয়োগ দিয়েছে। ইনটেলের ওয়েবসাইটে বিষয়টি তুলে ধরা হয়েছে।

ইনটেল নিউজরুমের এক বিবৃতি অনুযায়ী, অ্যান্ডি ব্রায়ান্টের জায়গায় আসছেন ওমর। সাত বছর দায়িত্ব পালনের পর সরে যাচ্ছেন ব্রায়ান্ট।

৬৪ বছর বয়সী ওমর বর্তমানে মেডট্রনিক নামের একটি মেডিকেল প্রযুক্তি প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী। প্রতিষ্ঠানটির প্রধান কার্যালয় যুক্তরাষ্ট্রে। 

মেডট্রনিকসের ওয়বেসাইট অনুযায়ী, ওমর বাংলাদেশে বড় হয়েছেন। তিনি ইউনিভার্সিটি অব লন্ডন, কিংস কলেজ থেকে ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং বিষয়ে পিএইচডি করেছেন। এ ছাড়া তিনি এশিয়া সোসাইটির বোর্ড অব ট্রাস্টির একজন সদস্য।

বোর্ড সভাপতি নির্বাচিত হওয়ার পর বুধবার রাতে টুইটারে ওমর ইশরাক ইনটেল নিউজের ঘোষণার পেজ শেয়ার করেন। তিনি লেখেন, ‘ইনটেলের মতো কোম্পানি যেটি কার্যত বিশ্বকে পরিবর্তন করে দিয়েছে, তার সেবা করতে সম্মানিত বোধ করছি। প্রযুক্তি সম্পর্কে আরও শিখতে এবং একটি দুর্দান্ত টিমের সঙ্গে আরও ঘনিষ্ঠভাবে কাজ করার বিষয়ে উৎসাহিত।’

ফেসবুকে স্ট্যাটাস দিয়ে জবি ছাত্রীর আত্মহত্যা: শিক্ষক-শিক্ষার্থী বহিষ্কার - dainik shiksha ফেসবুকে স্ট্যাটাস দিয়ে জবি ছাত্রীর আত্মহত্যা: শিক্ষক-শিক্ষার্থী বহিষ্কার ফেসবুকে স্ট্যাটাস দিয়ে জবি ছাত্রীর আত্মহত্যা: শিক্ষক-শিক্ষার্থী বহিষ্কার - dainik shiksha ফেসবুকে স্ট্যাটাস দিয়ে জবি ছাত্রীর আত্মহত্যা: শিক্ষক-শিক্ষার্থী বহিষ্কার অবন্তিকার আত্মহত্যা: সাতদিনের মধ্যে তদন্ত সম্পন্নের আশ্বাস জবি উপাচার্যের - dainik shiksha অবন্তিকার আত্মহত্যা: সাতদিনের মধ্যে তদন্ত সম্পন্নের আশ্বাস জবি উপাচার্যের হয়রানির প্রতিকার চেয়েও ফল পাননি অবন্তিকা, অভিযোগ মায়ের - dainik shiksha হয়রানির প্রতিকার চেয়েও ফল পাননি অবন্তিকা, অভিযোগ মায়ের নতুন শিক্ষাক্রম: শিক্ষকদের কাছে প্রাইভেট না পড়লে মিলছে না মূল্যায়ন - dainik shiksha নতুন শিক্ষাক্রম: শিক্ষকদের কাছে প্রাইভেট না পড়লে মিলছে না মূল্যায়ন মূল্যায়ন বুঝলেও নৈপুণ্য অ্যাপে চ্যালেঞ্জের মুখে শিক্ষকরা - dainik shiksha মূল্যায়ন বুঝলেও নৈপুণ্য অ্যাপে চ্যালেঞ্জের মুখে শিক্ষকরা ‘পড়তে ও লিখতে’ শেখা প্রকল্প কেনো - dainik shiksha ‘পড়তে ও লিখতে’ শেখা প্রকল্প কেনো please click here to view dainikshiksha website Execution time: 0.003896951675415