ইনস্টাগ্রাম ও হোয়াটসঅ্যাপের নাম বদলে যাচ্ছে - Dainikshiksha

ইনস্টাগ্রাম ও হোয়াটসঅ্যাপের নাম বদলে যাচ্ছে

দৈনিকশিক্ষা ডেস্ক |

নিজেদের মালিকানাধীন জনপ্রিয় মেসেজিং সেবা ইনস্টাগ্রাম ও হোয়াটসঅ্যাপের নাম পরিবর্তনের পরিকল্পনা এঁটেছে ফেসবুক। নতুন এ উদ্যোগের আওতায় ইনস্টাগ্রাম ও হোয়াটসঅ্যাপের নতুন নাম হবে যথাক্রমে ‘ইনস্টাগ্রাম ফ্রম ফেসবুক’ এবং ‘হোয়াটসঅ্যাপ ফ্রম ফেসবুক’। অর্থাৎ দুটি অ্যাপের নামের পরে যুক্ত করা হবে ‘ফ্রম ফেসবুক’। খবর দ্য ভার্জ-এর।

অ্যাপস্টোরের পাশাপাশি গুগল প্লেস্টোরে এই নামেই পাওয়া যাবে ইনস্টাগ্রাম ও হোয়াটসঅ্যাপের সব সংস্করণ। নাম পরিবর্তনের ফলে যে কেউ সহজেই অ্যাপ দুটিকে ফেসবুক পরিবারের বলে শনাক্ত করতে পারবে। 

ফেসবুকের মুখপাত্র জানান, ফেসবুকের সব সেবা ও পণ্য সম্পর্কে সবাইকে স্পষ্ট ধারণা দিতেই এ উদ্যোগ। সব কিছু ঠিক থাকলে শিগগিরই নাম পরিবর্তন করা হবে।

সম্প্রতি এক ঘোষণায় ফেসবুক কর্তৃপক্ষ জানিয়েছিল, হোয়াটসঅ্যাপ ও ইনস্টাগ্রামের বার্তা বিনিময় সেবা একই পদ্ধতিতে পরিচালনা করা হবে। ফলে যে কোনো একটি অ্যাপ থেকে অন্য অ্যাপে বার্তা পাঠানো যাবে। শুধু তা-ই নয়, সেই বার্তার উত্তরও মিলবে।

শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না - dainik shiksha সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু - dainik shiksha চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় - dainik shiksha প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট - dainik shiksha রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0041999816894531