ইবিতে শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদনে বিশৃঙ্খলা - দৈনিকশিক্ষা

ইবিতে শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদনে বিশৃঙ্খলা

ইবি প্রতিনিধি: |

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শহীদ মিনারে ফুল দেওয়াকে কেন্দ্র করে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি হয়। ২১ ফেব্রুয়ারি প্রথম প্রহরে শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি নিবেদনের সময় শিক্ষক-কর্মকর্তাদের দলাদলির কারনে এই ঘটনা ঘটে।

ইবিতে শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদনে বিশৃঙ্খলা।

প্রত্যক্ষদর্শীরা জানায়, প্রথম প্রহরে উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদের নেতৃত্বে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি অর্পণ করে বিশবিদ্যালয় প্রশাসন। এসময় উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান ও ট্রেজারার অধ্যাপক ড. সেলিম তোহাসহ প্রশাসনিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন। পরে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, কর্মকর্তা সমিতি, অফিসার্স এসোসিয়েশন, বঙ্গবন্ধু পরিষদসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠনের পক্ষ থেকে পুষ্পাঞ্জলি অর্পণ করা হয়। সেখানে বঙ্গবন্ধু পরিষদের পরে বঙ্গবন্ধু পরিষদ নির্বাচন কমিশন ও অফিসার্স এসোসিয়েশনের নাম ঘোষণা করেন সঞ্চালক। এতে বঙ্গবন্ধু পরিষদ ও কর্মকর্তা সমিতির নেতাকর্মীরা বাক বিতন্ডায় জড়িয়ে পড়েন।

 

সমিতির নেতরা বলেন, বিশ্ববিদ্যালয়ের নিবন্ধিত না হলেও ওই সংগঠন দুটির নাম ঘোষণা করার প্রতিবাদ করেছি। এতে শহীদ বেদিতে ফুল দিতে আসা শিক্ষক শিক্ষার্থী ও কর্মকর্তাদেও মধ্যে বিশৃঙ্খলা দেখা দেয়। অনেকইে তখন মূল বেদিতে উঠে পড়েন। অনেকে জুতাসহ বেদিতে উঠে পড়েন। একে শহীদদের প্রতি চরম অবমাননা বলে জানিয়েছেন শিক্ষক-শিক্ষার্থীরা।

বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক মাহবুবুল আরফিন বলেন, বঙ্গবন্ধু পরিষদের পক্ষ থেকে ফুল দেয়ার পরে বঙ্গবন্ধু পরিষদ নির্বাচন কমিশনের নাম ঘোষণা করা হয়। কিন্তু এ নামে কোন সংগঠন নেই। এর মাধ্যমে আমাদের মধ্যে বিভেদ সৃষ্টি করা হচ্ছে। তাই তাৎক্ষণিক এর প্রতিবাদ জানিয়েছি।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. পরেশ চন্দ্র বর্ম্মন বলেন, এটা দুঃখজনক। শিক্ষক-কর্মকর্তাদের অভ্যন্তরীন রাজনীতির বহি:প্রকাশ ঘটেছে।

দেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি - dainik shiksha দেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি আকাশে তিনটি ড্রোন ধ্বংস করেছে ইরান, ভিডিয়ো প্রকাশ - dainik shiksha আকাশে তিনটি ড্রোন ধ্বংস করেছে ইরান, ভিডিয়ো প্রকাশ অভিভাবকদের চাপে শিক্ষার্থীরা আত্মকেন্দ্রিক হয়ে উঠছেন - dainik shiksha অভিভাবকদের চাপে শিক্ষার্থীরা আত্মকেন্দ্রিক হয়ে উঠছেন আমি সরকার পরিচালনা করলে কৃষকদের ভর্তুকি দিবই: প্রধানমন্ত্রী - dainik shiksha আমি সরকার পরিচালনা করলে কৃষকদের ভর্তুকি দিবই: প্রধানমন্ত্রী বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে মামলা ১২ হাজারের বেশি - dainik shiksha বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে মামলা ১২ হাজারের বেশি শিক্ষকদের অবসর সুবিধা সহজে পেতে কমিটি গঠন হচ্ছে - dainik shiksha শিক্ষকদের অবসর সুবিধা সহজে পেতে কমিটি গঠন হচ্ছে শিক্ষকদের শূন্যপদ দ্রুত পূরণের সুপারিশ - dainik shiksha শিক্ষকদের শূন্যপদ দ্রুত পূরণের সুপারিশ ইরানে ক্ষেপণাস্ত্র হামলা চালালো ইসরায়েল - dainik shiksha ইরানে ক্ষেপণাস্ত্র হামলা চালালো ইসরায়েল কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0045909881591797