ঈদের প্রধান জামাত হবে বায়তুল মোকাররমে - দৈনিকশিক্ষা

ঈদের প্রধান জামাত হবে বায়তুল মোকাররমে

নিজস্ব প্রতিবেদক |

ঈদ-উল-ফিতরের মতো ঈদ-উল-আজাহায়ও ঈদের প্রধান জামাত জাতীয় ঈদগার পরিবর্তে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে হবে। করোনা তা-বের দরুন সারাদেশের মুসল্লিদেরও ঈদের জামাত ঈদগার পরিবর্তে নিকটস্থ মসজিদে আদায়ের জন্য অনুরোধ করা হয়েছে।

রোববার আসন্ন ঈদ-উল-আজাহা উপলক্ষে ধর্ম বিষয়ক মন্ত্রণালয় আয়োজিত আন্তঃমন্ত্রণালয় ভার্চুয়াল সভা থেকে মুসলমানদের প্রতি এ অনুরোধ জানানো হয়। একইসঙ্গে প্রধান ঈদ জামাত বায়তুল মোকাররমে আয়োজনের সিদ্ধান্ত ও ওই সভা থেকেই জানানো হয়। ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মোঃ নুরুল ইসলামের সভাপতিত্বে ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশের পাশাপাশি সংশ্লিষ্ট বিভিন্ন মন্ত্রণালয় ও দফতর এবং দেশের বিভিন্ন এলাকার মুসল্লিরা ভার্চুয়াল এ সভায় উপস্থিত ছিলেন।

সভায় যথাযোগ্য মর্যাদা, ভাবগাম্ভীর্য ও আনন্দমুখর পরিবেশে পবিত্র ঈদ-উল-আজহা উদ্যাপনের লক্ষে বিভিন্ন কর্মসূচী প্রণয়ন ও সেগুলো সুষ্ঠুভাবে বাস্তবায়নের লক্ষে বিভিন্ন সিদ্ধান্ত নেয়া হয়। এতে আরও জানানো হয়, এ বছর করোনা সংক্রমণ পরিস্থিতি বিবেচনায় স্বাস্থ্যবিধি অনুসরণ করে ঈদের প্রধান জামাত জাতীয় ঈদগার পরিবর্তে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে অনুষ্ঠিত হবে।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0034561157226562