ঈশ্বরগঞ্জে চালু হলো অনলাইন স্কুল-মাদরাসা - দৈনিকশিক্ষা

ঈশ্বরগঞ্জে চালু হলো অনলাইন স্কুল-মাদরাসা

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি |

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে করোনা দুর্যোগে শিক্ষা প্রতিষ্ঠানের কার্যক্রম বন্ধ থাকায় শিক্ষার্থীদের পিছিয়ে পড়া রোধে ‘ঈশ্বরগঞ্জ অনলাইন স্কুল-মাদরাসা’ কার্যক্রম চালু করা হয়েছে। শনিবার (২৭ জুন) সকালে উপজেলা প্রশাসনের উদ্যোগে এ কার্যক্রম উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. মিজানুর রহমান।

উপজেলা প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়, শিক্ষাপ্রতিষ্ঠানগুলো নিজস্ব ফেসবুজ পেজের মাধ্যমে অনলাইনে পাঠ কার্যক্রম চালু রাখলেও তা আরও জনপ্রিয় ও গতিশীল করার লক্ষ্যে ‘ঈশ্বরগঞ্জ অনলাইন স্কুল-মাদরাসা’নামে ফেসবুক পেজ চালু করে শিক্ষা কার্যক্রম শুরু হয়েছে।  এতে আরও জানানো হয়, শনিবার থেকে ওই ফেসবুক পেজের মাধ্যমে প্যানেলভুক্ত শিক্ষকদের মাধ্যমে ষষ্ঠ থেকে দশম শ্রেণির ইংরেজি, গণিত, বিজ্ঞান ও আইসিটি বিষয়ের পাঠদান চালু রাখা হবে। এছাড়া সাপ্তাহিক ক্লাসগুলোর মধ্যে নির্বাচিত ভালো ক্লাস স্থানীয় ক্যাবল চ্যানেলেও প্রচার করা হবে প্রশাসনের পক্ষ থেকে।

ঈশ্বরগঞ্জ বিশ্বেশ্বরী সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক একেএম মোস্তফা কামাল বলেন, উপজেলা নির্বাহী অফিসারের ব্যাতিক্রমী এ উদ্যোগে গ্রামের শিক্ষার্থীরাও শহরের ভালো শিক্ষকদের পাঠ শুনে উপকৃত হবে।

উপজেলা নির্বাহী অফিসার মো. জাকির হোসেন বলেন, করোনার দুর্যোগে শিক্ষার্থীদের কথা বিবেচনা করে অনলাইন-স্কুল মাদরাসা কার্যক্রম চালু করা হয়েছে। অনেক ভালো শিক্ষকের ক্লাস থাকবে সেখানে। এতে শিক্ষার্থীরা উপকৃত হবে।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0032501220703125