উত্তরপত্র নিয়ে পরীক্ষার্থীকে বসিয়ে রাখার অভিযোগ - দৈনিকশিক্ষা

উত্তরপত্র নিয়ে পরীক্ষার্থীকে বসিয়ে রাখার অভিযোগ

ভোলা প্রতিনিধি |

ফেসবুক স্ট্যাটাসকে কেন্দ্র করে আক্রোশবশত বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী কর্মকর্তার বিরুদ্ধে বিনা কারণে উত্তরপত্র নিয়ে বসিয়ে রাখার অভিযোগ উঠেছে। রোববার (৩ ফেব্রুয়ারি) দুপুরে ভোলা প্রেসক্লাবে বোরহানউদ্দিন উপজেলার কুতুবা মাধ্যমিক বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী রুবাইয়াত ওয়াদুদ গল্প এক সংবাদ সম্মেলনে এই অভিযোগ করেন। 

এ সময় তিনি জানান, উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল কুদ্দুস ক্ষমতার অপব্যবহার করে উদ্দেশ্যমূলক তার চরম ক্ষতি করেছে। পরবর্তী পরীক্ষাগুলোতে উপজেলা নির্বাহী কর্মকর্তা এমন শত্রুতামূলক আচরণ করবে এই আশঙ্কায় গল্প এবারের এসএসসি পরীক্ষা বর্জন করেছে। পাশাপাশি ওই উপজেলা কর্মকর্তার বিচার দাবি করে সে জেলা প্রশাসকের কাছে লিখিত অভিযোগ দিয়েছে। 

সংবাদ সম্মেলনে রুবাইয়াত অভিযোগ করে বলেন, বিগত দিনে বোরহানউদ্দিন উপজেলা পরিষদ আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতার বিচারকার্যে পক্ষপাতিত্ব করা হয়। উপজেলা প্রশাসন পরিচালিত স্কুলের শিক্ষার্থীদের অন্যায়ভাবে বিজয়ী করা হয় মর্মে গত মার্চ মাসে রুবাইয়াত তার ফেসবুক পেজে একটি স্ট্যাটাস দিয়েছিল। ওই স্ট্যাটাসকে কেন্দ্র করে উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল কুদ্দুসের সঙ্গে ফেসবুকে তার বেশ কিছুদিন ধরে বাগবিতণ্ডা হয়। এক পর্যায়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা তাকে দেখে নেয়ার হুমকি প্রদান করেন। রুবাইয়াত জানান, শনিবার এসএসসি পরীক্ষার প্রথম দিন তিনি বোরহানউদ্দিন সরকারী আবদুল জব্বার কলেজ কেন্দ্রের পুরাতন ভবনের ১নং কক্ষে বাংলা ১ম পত্র, কোড-১০১ এ পরীক্ষা দিচ্ছিলেন।

৩০ নম্বরের এমসিকিউ ৩০ মিনিট সময়ের পরীক্ষার ১০ মিনিট অতিবাহিত হওয়ার পর উপজেলা নির্বাহী কর্মকর্তা কক্ষ পরিদর্শককে নির্দেশ দিয়ে তার এমসিকিউ পরীক্ষার উত্তরপত্র টেনে নেন এবং পরবর্তী ১৫ মিনিট তাকে বসিয়ে রাখেন। এর পর মানসিক চাপ ও ভয়ে সে আর কিছুই লিখতে পারেনি। 

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল কুদ্দুস বলেন, ওই পরীক্ষায় যারা দেখাদেখি করেছে এমন অসংখ্য পরীক্ষার্থীর খাতা নিয়ে বসিয়ে রাখা হয়েছে। শুধু তারটাই তো নেয়া হয়নি। তা ছাড়া বিনা কারণে একজন পরীক্ষার্থীর খাতা টেনে নেয়াটা কোন মানুষের কাজ হতে পারে না। যারা খাতা দেখাদেখি করেছে তাদের খাতা টেনে নিয়ে বসিয়ে রাখা হয়েছে। এখানে ব্যক্তিগত আক্রোশ বা শত্রুতার প্রশ্নই আসে না। ব্যক্তিগতভাবে তাকে আমি চিনিও না জানিও না।

শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না - dainik shiksha সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু - dainik shiksha চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় - dainik shiksha প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট - dainik shiksha রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0037708282470703