উত্তরায় ঢাকা নর্দান সিটি কলেজে ভাংচুর, রাস্তায় শিক্ষার্থীরা - দৈনিকশিক্ষা

উত্তরায় ঢাকা নর্দান সিটি কলেজে ভাংচুর, রাস্তায় শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক |

রাজধানীর উত্তরায় ঢাকা নর্দান সিটি কলেজে হামলার অভিযোগ পাওয়া গেছে। জানা গেছে,  শুক্রবার গভীর রাতে কলেজে ভাংচুর এবং মালামাল ও শিক্ষার্থীদের সার্টিফিকেটসহ জরুরি কাগজপত্র লুটপাট করেছে দুর্বৃত্তরা। এ ঘটনায় কলেজের অধ্যক্ষ, অফিস সহকারী ও একজন চিকিৎসকের জড়িত থাকার অভিযোগ জানিয়ে উত্তরা পশ্চিম থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন শিক্ষক-শিক্ষার্থীরা। আজ দুপুরে মানবন্ধন করেছেন শিক্ষক-শিক্ষার্থীরা। এমপিওভুক্ত এ প্রতিষ্ঠানটিতে রয়েছে বিভিন্ন সমস্যা। 

শিক্ষকরা জানান, হামলার পর যত্রতত্র কলেজের আসবাব ও কাগজপত্র ছড়িয়ে ছিটিয়ে পরে আছে। এসময় উপস্থিত শিক্ষক-শিক্ষার্থীরা কলেজ অধ্যক্ষ ফেরদৌসী নাজনীনের বিরুদ্ধে নানান অভিযোগ তোলেন।

তারা বলেন, অধ্যক্ষ দীর্ঘদিন যাবৎ কলেজ পরিচালনা করতে অপারগতা প্রকাশ করে আসছিলেন। পরে কলেজ শিক্ষকরা শিক্ষা বোর্ডের অনুমতি নিয়ে প্রাতিষ্ঠানিক কাজকর্ম চালিয়ে যাচ্ছেন। 

কিন্তু বাড়ির মালিক ডা. শারমিনের সাথে গোপন সমঝোতায় উচ্ছেদের কোনো নোটিশ না দিয়ে শুক্রবার গভীর রাতে তালা ভেঙে মূল্যবান মালামাল ও শিক্ষার্থীদের সার্টিফিকেটসহ জরুরি কাগজপত্র সরিয়ে নিয়ে কলেজ বিল্ডিং ভেঙে ফেলে অধ্যক্ষের লোকজন।

কলেজের একজন শিক্ষক দৈনিক শিক্ষাকে জানান, জিডি করার পর তাদেরকে উত্তরা পশ্চিম থানায় ডেকে নিয়ে কলেজে অবস্থানের পক্ষে বৈধ কাগজপত্র দেখাতে বলা হয়। তাদের শিক্ষক পরিচিতি জানতে চাওয়া হয়। এ ঘটনায় ক্ষোভ প্রকাশ করে তিনি বলেন, এ সংশ্লিষ্ট কাগজপত্র শিক্ষা কর্মকর্তা বা শিক্ষা দপ্তরগুলোর দেখার কথা। তদন্ত করে হামলাকারীদের বিরুদ্ধে ঠিকঠাক ব্যবস্থা নেয়া হলে আন্দোলনের নামারও হুঁশিয়ারি দেন বিক্ষুব্ধ শিক্ষক-শিক্ষার্থীরা। 

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0058631896972656