এইচএসসি পরীক্ষা পেছানোর সিদ্ধান্ত এখনই নয় - দৈনিকশিক্ষা

এইচএসসি পরীক্ষা পেছানোর সিদ্ধান্ত এখনই নয়

নিজস্ব প্রতিবেদক |

আগামী ১ এপ্রিল থেকে শুরু ২০২০ খ্রিষ্টাব্দের এইচএসসি ও সমমান পরীক্ষা। ১ এপ্রিল বুধবার থেকে সারাদেশে একযোগে শুরু হয়ে চলবে ৪ মে পযন্ত। এদিকে করোনার কারণে ৩১ মার্চ পর্যন্ত দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছে সরকার। 

এ প্রেক্ষিতে সাংবাদিকরা জানতে চাইলে শিক্ষামন্ত্রী সোমবার দুপুরে বলেন, ‘পরীক্ষা শুরু হওয়ার কথা ১ এপ্রিল। আজ মাত্র ১৬ মার্চ। সুতরাং পরীক্ষা পেছানোর সিদ্ধান্ত এখনই নয়।

মন্ত্রী কড়া ভাষায় বলেছেন, প্রাক-প্রাথমিক থেকে উচ্চশিক্ষা পর্যন্ত সব ধরনের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে। স্কুল-কলেজ বন্ধ থাকবে তার মানে সবাইকে বাড়ীতে থাকতে হবে। বাইরে ঘোরাঘুরি করা যাবে না। 

কোচিং চলবে কি-না এমন প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী বলেন, ‘অবশ্যই কোচিং সেন্টারগুলোও বন্ধ থাকবে।  

স্কুল-কলেজ, মাদরাসা খুলবে ২৮ এপ্রিল - dainik shiksha স্কুল-কলেজ, মাদরাসা খুলবে ২৮ এপ্রিল সাত দিন বন্ধ ঘোষণা প্রাথমিক বিদ্যালয় - dainik shiksha সাত দিন বন্ধ ঘোষণা প্রাথমিক বিদ্যালয় তীব্র গরমে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ক্লাসও বন্ধ ঘোষণা - dainik shiksha তীব্র গরমে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ক্লাসও বন্ধ ঘোষণা প্রাথমিকের শিক্ষকদের ফের অনলাইনে বদলির সুযোগ - dainik shiksha প্রাথমিকের শিক্ষকদের ফের অনলাইনে বদলির সুযোগ কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে ছাত্ররাজনীতি লাভজনক পেশায় পরিণত হয়েছে : ড. আইনুন নিশাত - dainik shiksha ছাত্ররাজনীতি লাভজনক পেশায় পরিণত হয়েছে : ড. আইনুন নিশাত কারিগরির সব শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটির প্রজ্ঞাপন জারি - dainik shiksha কারিগরির সব শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটির প্রজ্ঞাপন জারি মাদরাসায় ছুটির প্রজ্ঞাপন জারি - dainik shiksha মাদরাসায় ছুটির প্রজ্ঞাপন জারি দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0074131488800049