এইচএসসি পাসে সেনাবাহিনীতে নিয়োগ - দৈনিকশিক্ষা

এইচএসসি পাসে সেনাবাহিনীতে নিয়োগ

নিজস্ব প্রতিবেদক |

জনবল নিয়োগ দেবে বাংলাদেশ সেনাবাহিনী। ৮৪তম বিএমএ দীর্ঘমেয়াদি কোর্সের মাধ্যমে এ নিয়োগ দেয়া হবে। আগামী ৩০ অক্টোবর পর্যন্ত আবেদন করা যাবে।

শিক্ষাগত যোগ্যতা : এসএসসি ও এইচএসসি/সমমান পরীক্ষায় যেকোনো একটিতে জিপিএ ৫.০০ ও অন্যটিতে জিপিএ ৪.৫০ থাকতে হবে। ইংরেজি মাধ্যমে ও লেভেলের ছয়টি বিষয়ের মধ্যে তিনটিতে এ গ্রেড ও তিনটিতে বি গ্রেড থাকতে হবে। এ লেভেলে দুটি বিষয়ের একটিতে এ গ্রেড ও একটিতে বি গ্রেড থাকতে হবে।

শারীরিক যোগ্যতা : পুরুষের উচ্চতা ৫ ফুট ৪ ইঞ্চি, বুকের মাপ ৩০-৩২ ইঞ্চি, ওজন ৫০ কেজি। নারীর জন্য উচ্চতা ৫ ফুট ২ ইঞ্চি, বুকের মাপ ২৮-৩০ ইঞ্চি, ওজন ৪৭ কেজি।

বয়স : ১ জুলাই ২০২০ তারিখে ১৭-২০ বছর। সশস্ত্র বাহিনীতে কর্মরতদের ক্ষেত্রে ১৮-২৩ বছর।

শর্ত : বাংলাদেশি নাগরিক এবং অবিবাহিত।

আবেদনের শেষ সময় : ৩০ অক্টোবর ২০১৯

আবেদনের নিয়ম : আগ্রহীরা joinbangladesharmy.army.mil.bd ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে পারবেন।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.00351881980896