একাডেমিক স্বীকৃতির তথ্য ফরম আপলোডের সময় বাড়লো - দৈনিকশিক্ষা

একাডেমিক স্বীকৃতির তথ্য ফরম আপলোডের সময় বাড়লো

নিজস্ব প্রতিবেদক |

একাডেমিক স্বীকৃতি প্রদান ও র‌্যাংকিং করার লক্ষ্যে এইচএসসি (বিএম) ও এসএসসি (ভোক) শিক্ষাক্রম পরিচালনাকারী প্রতিষ্ঠানসমূহের অনলাইনে তথ্য ফরম পূরণ করে আপলোডের সময় ফের বাড়িয়েছে  কারিগরি শিক্ষা বোর্ড। আগামি ৫ সেপ্টেম্বর পর্যন্ত অনলাইনে এ ফরম পূরণ করে আপলোড করতে পারবেন প্রতিষ্ঠানের প্রধানরা।  কারিগরি শিক্ষা বোর্ড থেকে এ সংক্রান্ত একটি চিঠি কারিগরি শিক্ষা অধিদপ্তরে পাঠানো হয়েছে। মঙ্গলবার (২৮ আগস্ট) কারিগরি শিক্ষা বোর্ড সূত্র দৈনিকশিক্ষা ডটকমকে এ তথ্য জানায়। 

জানা গেছে, এইচএসসি (বিএম) ও এসএসসি (ভোক) শিক্ষাক্রম পরিচালনাকারী প্রতিষ্ঠানসমূহের একাডেমিক স্বীকৃতি প্রদান ও র‌্যাংকিং করার লক্ষ্যে অনলাইনে তথ্য সংগ্রহের ব্যবস্থা গ্রহণ করা হয়েছিলো। এ প্রতিষ্ঠানগুলোকে ১ম পর্যায়ে ৩০জুন এবং ২য় পর্যায়ে ১৮ আগস্ট পর্যন্ত অনলাইনে ফরম পূরণের নোটিস দেওয়া হলেও সবগুলো প্রতিষ্ঠানের প্রধানরা তা পূরণ করে আপলোড করেননি। তাই ৩য় পর্যায়ে ৫ সেপ্টেম্বর পর্যন্ত অনলাইনে এ তথ্য ফরমপূরণ করে আপলোড করতে পারবেন প্রতিষ্ঠান প্রধানরা। 

৫ সেপ্টেম্বরের মধ্যে এসব তথ্য ফরম পূরণ করে আপলোড করেননি এমন এইচএসসি (বিএম) ও এসএসসি (ভোক) শিক্ষাক্রম পরিচালনাকারী প্রতিষ্ঠানের প্রধানদের অনলাইনে লিংকের (http://115.127.13.188:8083) মাধ্যমে সঠিক ও নির্ভূলভাবে তথ্য পূরণ করে আপলোড করার জন্য প্রতিষ্ঠান প্রধানদের বলেছে কারিগরি শিক্ষা বোর্ড। 

অনলাইনে ফরমপূরণ করে আপলোড লিংক প্রদত্ত ইউজার ম্যানুয়াল ভালভাবে পড়ার এবং প্রয়োজনে ভিডিও টিউটোরিয়াল ভালভাবে দেখার পরামর্শ দিয়েছে কারিগরি শিক্ষা বোর্ড। ফরম পূরণে সহায়তা পেতে অফিস সময়ে জাকারিয়া শুভ (ফোন ০১৯১৪৮১৪৩২৭), এবিএম সালমান (ফোন ০১৬৭০০৭০৬৫৪) এর সাথে যোগাযোগ করতে বলা হয়েছে।  

স্কুল-কলেজ খুলছে রোববার, ক্লাস চলবে শনিবারও - dainik shiksha স্কুল-কলেজ খুলছে রোববার, ক্লাস চলবে শনিবারও নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল - dainik shiksha ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি - dainik shiksha সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ - dainik shiksha বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি - dainik shiksha সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা - dainik shiksha ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস - dainik shiksha এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস please click here to view dainikshiksha website Execution time: 0.0062758922576904