একাদশে ম্যানুয়াল ভর্তিকৃত শিক্ষার্থীদের ফের রেজিস্ট্রেশনের সুযোগ - দৈনিকশিক্ষা

একাদশে ম্যানুয়াল ভর্তিকৃত শিক্ষার্থীদের ফের রেজিস্ট্রেশনের সুযোগ

নিজস্ব প্রতিবেদক |

চলতি শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ম্যানুয়াল পদ্ধতিতে ভর্তিকৃত শিক্ষার্থীদের ফের অনলাইনে রেজিস্ট্রেশনের সুযোগ দিচ্ছে ঢাকা বোর্ড। রেজিস্ট্রেশন প্রক্রিয়া থেকে বাদপড়া শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন ফরম ১ ডিসেম্বর থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত অনলাইনে পূরণ করা যাবে। বাদপড়া শিক্ষার্থীদের ছবিসহ ইএসআইএফ বা রেজিস্ট্রেশনের ফরম পূরণ করতে প্রতিষ্ঠান প্রধানদের বলা হয়েছে। ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড থেকে বিষয়টি জানিয়ে বিজ্ঞপ্তি জারি করা হয়।

এর আগে গত ৮ সেপ্টেম্বর থেকে ১৪ সেপ্টেম্বরের মধ্যে শিক্ষার্থীদের রেজিস্ট্রেশনের ফরম পূরণ করতে বলেছিল ঢাকা বোর্ড। পরে গত ২৪ সেপ্টেমর জারি করা এক বিজ্ঞপ্তিতে ২০ অক্টোবরের মধ্যে শিক্ষার্থীদের অনলাইনে শিক্ষার্থীদের ছবিসহ ইএসআইএফ বা রেজিস্ট্রেশনের ফরম পূরণ করতে প্রতিষ্ঠান প্রধানদের বলা হলেও গত ২৬ সেপ্টেম্বর সে বিজ্ঞপ্তিটি বাতিল করা ঢাকা বোর্ড কর্তৃপক্ষ। এদিকে ম্যানুয়াল পদ্ধতিতে ভর্তিকৃত শিক্ষার্থীদের মধ্যে অনেকের রেজিস্ট্রেশন সম্পন্ন না হওয়ায় রেজিস্ট্রেশন ফরম পূরণ সময় বৃদ্ধির আবেদন করেছিলেন বিভিন্ন কলেজের অধ্যক্ষরা।  

জানা গেছে, ম্যানুয়াল পদ্ধতিতে ভর্তিকৃতদের রেজিস্ট্রেশন করতে ঢাকা বোর্ডের ওয়েবসাইটে OMES বাটনে ক্লিক করে কলেজের ইআইআইএন ও পাসওয়ার্ড দিয়ে লগইন করতে হবে। Student List (HSC 2019-20) মেন্যুতে প্রবেশ করে Creat Student বাটনে ক্লিক করে নতুন শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। 

কলেজ পরিদর্শক অধ্যাপক ড. মো. হারুন-অর-রশিদ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে আগামী ১৫ ডিসেম্বরের মধ্যে ম্যানুয়াল পদ্ধতিতে ভর্তিকৃত শিক্ষার্থীদের ইএসআইএফ বা রেজিস্ট্রেশনের ফরম পূরণ করতে কলেজগুলোর অধ্যক্ষদের বলেছে ঢাকা বোর্ড।  নির্ধারিত সময়ের মধ্যে রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পন্ন করা না গেলে যে কোন জটিলতার জন্য কলেজ কর্তৃপক্ষ দায়ী থাকবেন বলেও বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।  

বিজ্ঞপ্তি দেখতে ক্লিক করুন: 

প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী - dainik shiksha প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের - dainik shiksha পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার - dainik shiksha ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় - dainik shiksha শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে please click here to view dainikshiksha website Execution time: 0.0068490505218506