একুশে বইমেলায় পাঞ্জেরী পাবলিকেশন্সের বৈচিত্র্যময় বইয়ের সম্ভার - দৈনিকশিক্ষা

একুশে বইমেলায় পাঞ্জেরী পাবলিকেশন্সের বৈচিত্র্যময় বইয়ের সম্ভার

বিজ্ঞাপন প্রতিবেদন |

পাঞ্জেরী থেকে প্রকাশিত বই মানেই সেরা লেখকদের সুনির্বাচিত বই। চেতনায় মুক্তিযুদ্ধ আর হৃদয়ে পাঠকের প্রতি দায়বদ্ধতা বিবেচনায় রেখে মেধা ও মননশীলতার বিকাশে প্রতিবছরই সকল বয়সী পাঠকের জন্য নানান বিষয়ভিত্তিক বই প্রকাশ করছে পাঞ্জেরী পাবলিকেশন্স লি.।

প্রতিবছরের মতো এ বছরেও অমর একুশে গ্রন্থমেলায় সকল পাঠকের জন্য শতাধিক নতুন বইয়ের সম্ভার নিয়ে এসেছে পাঞ্জেরী পাবলিকেশন্স লি.। এবছর পাঞ্জেরী থেকে প্রকাশিত পরিণত পাঠকদের জন্য বইয়ের মধ্যে রয়েছে বেশকিছু উপন্যাস, প্রবন্ধ, গল্প, কবিতা, ইতিহাস, বৈজ্ঞানিক কল্পকাহিনি ইত্যাদি ।

একুশে গ্রন্থমেলার পাঞ্জেরী পাবলিকেশন্সের প্যাভিলিয়ন

এর মধ্যে উল্লেখযোগ্য হলো, সৈয়দ মনজুরুল ইসলামের উপন্যাস ত্রয়ী, আনোয়ারা সৈয়দ হকের কংকালের মুখ, আনিসুল হকের তিন অপরূপা এবং ধ্রুব এষের পরেশের বউসহ অন্যান্য। আছে মুনতাসীর মামুনের হৃদয়নাথের ঢাকা শহর, ড. মোহাম্মদ আমীনের বাংলা ভাষার মজার মতো বেশ কয়েকটি প্রবন্ধ। এছাড়াও রয়েছে প্রকাশনা বিশেষজ্ঞ কামরুল হাসান শায়কের প্রকাশনা বিষয়ক সিরিজের গবেষণাধর্মী তৃতীয় বই পুস্তক উৎপাদন ব্যবস্থাপনা ।

পরিণত পাঠক ছাড়াও ক্ষুদে পাঠকদের জন্য প্রতিবছরই পাঞ্জেরী থেকে প্রকাশিত হয় সেরা লেখকদের অসংখ্য শিশু-কিশোরভিত্তিক বই। কমিকস, শিশুতোষ সাহিত্য, ছড়া কবিতাসহ ক্ষুদে পাঠকদের জন্য নানান রকমের বয়সভিত্তিক বই প্রকাশ করে থাকে দেশের অন্যতম বৃহৎ এ প্রকাশনা প্রতিষ্ঠান। তারই ধারাবাহিকতায় এবছর শিশু-কিশোরদের জন্য কমিকস সিরিজের বেসিক আলী, মারুফসহ আরও নানাধর্মী বয়সভিত্তিক বই প্রকাশ করেছে পাঞ্জেরী।

এছাড়া মুজিববর্ষকে কেন্দ্র করে সকল বয়সী পাঠকের জন্য এবছর পাঞ্জেরীর রয়েছে বিশেষ আয়োজন। বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধ এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে প্রকাশিত হয়েছে বেশ কয়েকটি বই। এর মধ্যে মুক্তিযুদ্ধের চেতনায় শত্রু-মিত্র, আমার পিতা নয় পিতার অধিক, ক্রীড়াঙ্গণে বঙ্গবন্ধুসহ সদ্য প্রকাশিত বেশ কয়েকটি বই আগ্রহ কেড়েছে পাঠকের। বরাবরের মতো এবছরেও ভ্রমণ, সাহিত্য, শিশু-কিশোর সাহিত্য, কমিকস,গল্প , উপন্যাস, অনুবাদ , প্রবন্ধ, সায়েন্স ফিকশন, কবিতা, সাক্ষাৎকার, জীবনী , গবেষণা ও রম্য সিরিজসহ পাঞ্জেরীর রয়েছে এক বিশাল বইয়ের ভাণ্ডার। পাঞ্জেরী থেকে প্রকাশিত বিপুল সমাহারের এসব বই পাওয়া যাচ্ছে অমর একুশে গ্রন্থমেলার ১৯ নম্বর প্যাভিলিয়নে।

শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না - dainik shiksha সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু - dainik shiksha চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় - dainik shiksha প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট - dainik shiksha রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0037860870361328