এখনও আছেন টেকনোক্র্যাট চার মন্ত্রী - দৈনিকশিক্ষা

এখনও আছেন টেকনোক্র্যাট চার মন্ত্রী

নিজস্ব প্রতিবেদক |

নির্বাচন সামনে রেখে মন্ত্রিসভা পুনর্গঠনের অংশ হিসেবে সরকারের চার টেকনোক্র্যাট মন্ত্রী পদত্যাগপত্র জমা দিলেও প্রধানমন্ত্রী তাদের অফিস চালিয়ে যেতে নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছেন একজন কর্মকর্তা।

ধর্ম মন্ত্রণালয়ের ওই কর্মকর্তা জানান, ধর্মমন্ত্রী মতিউর রহমান বুধবার সকালে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে গেলে তাকে এবং পদত্যাগপত্র দেওয়া অন্য তিন মন্ত্রীকে শেখ হাসিনা অফিস চালিয়ে যাওয়ার নির্দেশ দেন।

“বুধবার গাড়ির পতাকা নামিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে যান ধর্মমন্ত্রী। তিনি প্রধানমন্ত্রীকে জানান, মঙ্গলবার বিকালে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে ফোন করে তাকে পদত্যাগপত্র জমা দিতে বলা হয়েছিল। এরপর তিনি সেখানে পদত্যাগপত্র জমা দিয়েছেন।

“এ কথা শুনে প্রধানমন্ত্রী কিছুটা অসন্তোষ প্রকাশ করে বলেন, এমন তো হওয়ার কথা ছিল না। পদত্যাগপত্র তো সরাসরি আমার কাছে দেওয়ার কথা। আপনি দায়িত্ব চালিয়ে যান।”

আরও পড়ুন: টেকনোক্র্যাট ৪ মন্ত্রীর পদত্যাগ

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযু‌ক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার বুধবার বেলা পৌনে ১২টায় এক ফেইসবুক পোস্টে লিখেছেন, “আমরা চারজন এখনও আছি।”  

এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, “পদত্যাগপত্র দাখিল করা মানেই পদত্যাগ করা না। প্রধানমন্ত্রী এখনও পদত্যাগপত্র গ্রহণ করেননি, মানে মন্ত্রীরা তাদের দায়িত্ব পালন করবেন।”

আরও পড়ুন: টেকনোক্র্যাট মন্ত্রীদের পদত্যাগের নির্দেশ প্রধানমন্ত্রীর

প্রধানমন্ত্রী এ বিষয়ে কোনো নির্দেশনা দিয়েছেন কি না জানতে চাইলে জব্বার বলেন, “বিষয়টি দেখাশোনা করবে প্রশাসন, তারা এ বিষয়টি নিশ্চত করেছে যে, যেহেতু প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন তাই পদত্যাগপত্র জমা দিয়েছেন। কিন্তু প্রধানমন্ত্রী এখনও আপনার পদত্যাগপত্র গ্রহণ করেননি ফলে আপনি অফিস করবেন, এটা স্বাভাবিক নিয়ম, আমরা স্বাভাবিক নিয়ম পালন করছি।”

একাদশ সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার আগে প্রধানমন্ত্রীর নির্দেশে বুধবার সন্ধ্যায় মন্ত্রিপরিষদ বিভাগে পদত্যাগপত্র জমা দেন ধর্মমন্ত্রী মতিউর রহমান, প্রবাসী কল্যাণ ও বৈ‌দে‌শিক কর্মসংস্থানমন্ত্রী নুরুল ইসলাম বিএস‌সি, বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী ইয়াফেস ওসমান এবং ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযু‌ক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার।

দায়িত্ব চালিয়ে যেতে প্রধানমন্ত্রীর কাছ থেকে নির্দেশনা পাওয়ার পর বুধবার (৭ নভেম্বর) দুপুরে তথ্য ও যোগাযোগ প্রযু‌ক্তি বিভাগ থেকে মন্ত্রী জব্বারের একটি অনুষ্ঠানের আমন্ত্রণপত্র সাংবাদিকদের পাঠানো হয়।

সেখানে বলা হয়, বৃহস্পতিবার বেলা ১১টায় জনতা টাওয়ারে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের উদ্যোগে প্রতিবন্ধীদের জন্য সফটওয়্যার উন্নয়ন বিষয়ক সেমিনারে প্রধান অতিথি থাকবেন মোস্তাফা জব্বার।

মন্ত্রিপরিষদ বিভাগের একজন কর্মকর্তা  বলেন, “বিভিন্ন জোট ও রাজনৈতিক দলগুলোর সঙ্গে প্রধানমন্ত্রীর সংলাপে কী সিদ্ধান্ত হয় তার ওপর অনেক কিছু নির্ভর করছে বলেই আমরা ধারণা করছি।

“প্রধানমন্ত্রীর নির্দেশনার আলোকে যতক্ষণ পর্যন্ত মন্ত্রীদের অব্যাহতি দিয়ে মন্ত্রিপরিষদ বিভাগ আদেশ জারি না করবে ততক্ষণ পর্যন্ত মন্ত্রীদের দায়িত্ব চালিয়ে যেতে কোনো অসুবিধা নেই।”

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.007404088973999