এবার অনার্স ভর্তির মেধা তালিকায় নেহা কাক্কারের নাম - দৈনিকশিক্ষা

এবার অনার্স ভর্তির মেধা তালিকায় নেহা কাক্কারের নাম

দৈনিকশিক্ষা ডেস্ক |

অভিনেত্রী থেকে গায়িকা কেউই অনার্স ভর্তির তালিকা থেকে বাদ পড়ছেন না। সেই তালিকায় এবার জনপ্রিয় সংগীত শিল্পী নেহা কাক্কারের নাম এসেছে। শুনতে অবাক লাগলেও জানা গেছে, ভারতের মালদহের মানিকচক কলেজের কলা বিভাগের পাস কোর্সে ভর্তি তালিকার প্রথমে নাম রয়েছে তার।

এছাড়া ইংরেজি বিষয়ে অনার্সের মেধা তালিকায় নেহা কাক্কারের নাম রয়েছে। এই নিয়ে শিক্ষা ব্যবস্থা তলানিতে ঠেকেছে বলে দাবি বিজেপির। যদিও কলেজের প্রিন্সিপাল দাবি জানিয়েছেন, যারা এই ধরনের ঘটনা ঘটিয়েছে তাদের কঠোর শাস্তি হোক।

গত ২৭ আগস্ট এই কলেজে মেধা তালিকা প্রকাশিত হয়। এরপরই দেখা যায় ইংরেজি অনার্স, এডুকেশন অনার্স এবং পাস কোর্সের তিনটি তালিকার এক নম্বরে নাম রয়েছেন নেহা কাক্কার।

আরও পড়ুন: কলেজের মেধা তালিকায় প্রথমে সানি লিওনের নাম !

ঘটনাটি নজরে আসার পর নড়েচড়ে বসে কলেজ কর্তৃপক্ষ। দ্রুত সমস্ত ঘটনা উপর মহলে জানানো হয়। কলেজের প্রিন্সিপাল অনিরুদ্ধ চক্রবর্তী বলেন, কোনো টেকনিক্যাল কারণে এই ধরনের ভুল হয়েছে। কলকাতার একটি সংস্থাকে দিয়ে আমরা এই কাজ করায় তাদের সাথে আমার কথা হয়েছে। কেউ যদি ইচ্ছা করে এই ভুল করে থাকে তাহলে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে।

এছাড়া আরেকটি সমস্যা হতে পারে তা হলো, মেধাতালিকার সঙ্গে শিক্ষার্থীদের ছবি প্রকাশ করা হয় না। কারণ ছবি আপলোড করতে গেলে শিক্ষার্থীদের খরচ বেশি হয়। আর সেই কারণে ছবি আপলোড করা হয় না। ছবি আপলোড করা থাকলে এই সমস্যা হতো না। ইতোমধ্যে এই বিষয়ে সাইবার ক্রাইমে অভিযোগ জানানো হয়েছে।

বিজেপির মালদহ জেলার সহ-সভাপতি অজয় গঙ্গোপাধ্যায় বলেন,কলেজের মেধা তালিকায় নেহা কাক্কারের নাম কলকাতায় সানি লিওনির নাম এটা সরকার চলছে না সার্কাস চলছে। পশ্চিমবঙ্গের মানুষ বুঝতে পারছে না। যত তাড়াতাড়ি এই সরকার যায় তত পশ্চিমবঙ্গবাসীর মঙ্গল। তাই আমরা চাই শিক্ষা ব্যবস্থা যে তলানীতে এসে ঠেকেছে, তারই উদাহারণ এটা।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0043849945068359