এমপিওভুক্ত মাদ্রাসা শিক্ষকদের বেতন বোনাসের চেক ছাড় হতে পারে কাল - দৈনিকশিক্ষা

এমপিওভুক্ত মাদ্রাসা শিক্ষকদের বেতন বোনাসের চেক ছাড় হতে পারে কাল

নিজস্ব প্রতিবেদক |

এমপিওভুক্ত মাদ্রাসা শিক্ষক-কর্মচারীদের মে মাসের বেতন ও ঈদ বোনাসের চেক ছাড় হতে পারে দুএকদিনের মধ্যে।

সোমবার (৪ জুন) দৈনিকশিক্ষার পক্ষ থেকে জানতে চাইলে মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের পরিচালক ড. মোহাম্মদ ছরওয়ার আলম দৈনিকশিক্ষাকে বলেন, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের ইএমআইএস সেল থেকে তথ্য নিয়ে মন্ত্রণালয়ের অনুমোদন চাওয়া হয়েছে। দুএকদিনের মধ্যে চেক ব্যাংকে পাঠানো হতে পারে। 

এদিকে সাধারণ স্কুল,কলেজ ও কারিগরি শিক্ষকদের বেতন ও বোনাসের চেক ছাড় হয়েছে। যথাক্রমে ১১ ও ১৪ জুন পর্যন্ত স্ব স্ব অ্যাকাউন্ট থেকে বেতন-ভাতা তুলতে পারবে মর্মে  দুই অধিদপ্তর থেকে ঘোষণা দিলেও ঈদের আগে ব্যাংক থেকে বেতন-বোনাস কিছুই পাবেন না মর্মে  শিক্ষকরা আশঙ্কা করছেন।  অতীতের তিক্ত অভিজ্ঞতায় তারা এমনটা আশঙ্কা করছেন। এমতাবস্থায় মাদ্রাসার শিক্ষক-কর্মচারীদের বেতন বোনাসের চেক অদ্যাবধি ব্যাংকে না পাঠানোয়  মন খারাপ করছেন তারা। শিক্ষা বিষয়ক একমাত্র জাতীয় পত্রিকা দৈনিকশিক্ষায় টেলিফোন ও ইমেইলে জানতে চান চেক ছাড়ের খবর।

শিক্ষকদের ভোগান্তি কমানো ও মাদ্রাসা শিক্ষকদের উন্নতির লক্ষ্যে স্বতন্ত্র মাদ্রাসা অধিদপ্তর গঠন করা হলেও মহাপরিচালকসহ গুটিকয়েক কর্মকর্তার কারণে ভোগান্তি বেড়েছে মর্মে বিবৃতি দিয়েছেন একাধিক মাদ্রাসা শিক্ষক সমিতির নেতৃবৃন্দ।  

অভিভাবকদের চাপে শিক্ষার্থীরা আত্মকেন্দ্রিক হয়ে উঠছেন - dainik shiksha অভিভাবকদের চাপে শিক্ষার্থীরা আত্মকেন্দ্রিক হয়ে উঠছেন বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে মামলা ১২ হাজারের বেশি - dainik shiksha বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে মামলা ১২ হাজারের বেশি শিক্ষকদের অবসর সুবিধা সহজে পেতে কমিটি গঠন হচ্ছে - dainik shiksha শিক্ষকদের অবসর সুবিধা সহজে পেতে কমিটি গঠন হচ্ছে শিক্ষকদের শূন্যপদ দ্রুত পূরণের সুপারিশ - dainik shiksha শিক্ষকদের শূন্যপদ দ্রুত পূরণের সুপারিশ ইরানে ক্ষেপণাস্ত্র হামলা চালালো ইসরায়েল - dainik shiksha ইরানে ক্ষেপণাস্ত্র হামলা চালালো ইসরায়েল চট্টগ্রাম শিক্ষাবোর্ডের সচিবের বিরুদ্ধে মাউশির তদন্ত কমিটি - dainik shiksha চট্টগ্রাম শিক্ষাবোর্ডের সচিবের বিরুদ্ধে মাউশির তদন্ত কমিটি কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0044279098510742