এমপিওভুক্ত হচ্ছেন স্কুল-কলেজের ১৮৩১ শিক্ষক - দৈনিকশিক্ষা

এমপিওভুক্ত হচ্ছেন স্কুল-কলেজের ১৮৩১ শিক্ষক

শফিকুল ইসলাম |

বিভিন্ন স্কুল ও কলেজে শূন্যপদে নিয়োগ পাওয়া এক হাজার আটশ ৩১ জন শিক্ষক-কর্মচারীকে এমপিওভুক্ত করার সিদ্ধান্ত নিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের এমপিও কমিটি। তারা গত কয়েক মাসে নিয়োগ পেয়ে এমপিওভুক্তির (বেতন-ভাতার সরকারি অংশ) জন্য অনলাইনে আবেদন করেছিলেন। 

সোমবার(২৮ মে) অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক মো: মাহাবুবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত এমপিও কমিটির সভায় এ সিদ্ধান্ত হয়। বৈঠকে উপস্থিত একাধিক কর্মকর্তা দৈনিক শিক্ষাডটকমকে এ খবর নিশ্চিত করেছেন। 

আরো পড়ুন: এমপিওভুক্ত হচ্ছেন মাদ্রাসার ১০৩ শিক্ষক

বৈঠকে উপস্থিত একজন পরিচালক বলেন, স্কুল ও কলেজের এক হাজার ৮৩১  জন শিক্ষক-কর্মচারীর মধ্যে বরিশাল অঞ্চলে ৫৭ জন, চট্টগ্রামের ৪৮, কুমিল্লার ৫৫, ঢাকার ২৬৪, খুলনার ২৩৯, ময়মনসিংহের ৪০২, রাজশাহীর ৩১৫, রংপুরের ৩৮৯ জন এবং সিলেট অঞ্চলে ৫৯ জনকে এমপিওভুক্ত করার সিদ্ধান্ত নেয়া হয়। এছাড়া অফলাইনে আবেদন করা ৩ জনকে এমপিভুক্ত করার সিদ্ধান্ত হয়। এছাড়াও এক হাজার ১৩৫ জনের এমপিওশীটে নানাবিধ সংশোধনী আনার  সিদ্ধান্ত হয়।

প্রতি বিজোড় মাসে একবার এমপিওভুক্তির সভা অনুষ্ঠিত হয়। সভায় অধিদপ্তরের দুজন পরিচালক, মাদ্রাসা অধিদপ্তরের একজন পরিচালক, শিক্ষা অধিদপ্তরের  নয় আঞ্চলিক উপ-পরিচালক ও শিক্ষা মন্ত্রণালয়ের তিনজন প্রতিনিধিসহ প্রায় ৩০ জন কর্মকর্তা উপস্থিত ছিলেন।

সভায় বরিশালের উপপরিচালক ড.মোস্তাফিজুর রহমান ঔদ্ধত্যপূর্ণ বক্তব্য রাখলে তাকে সতর্ক করে দেয়া হয়। বরিশাল ডিডি অফিসে শিক্ষকদের সঙ্গে খারাপ ব্যবহার না করার নির্দেশ দেয়া হয় মোস্তাফিজুরকে। একইভাবে ঢাকার উপপরিচালক গৌর মন্ডলের বিরুদ্ধে সবাইকে হয়রানির অভিযোগ আনা হয়। শিক্ষা মন্ত্রণালয়ের একাধিক কর্মকর্তা রংপুরের উপপরিচালক মোস্তাক হাবিব, ঢাকার গৌর মন্ডল ও বরিশালের মোস্তাফিজুরের বিরুদ্ধে ঘুষ-দুর্নীতি ও এমপিওপ্রত্যাশী শিক্ষকদের হয়রানির অভিযোগ আনেন। 

 

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0032398700714111