এমপিওভুক্ত হচ্ছেন ২২৮ শিক্ষক - দৈনিকশিক্ষা

এমপিওভুক্ত হচ্ছেন ২২৮ শিক্ষক

নিজস্ব প্রতিবেদক |

দাখিল ও আলিম স্তরের ২২৮ ননএমপিও শিক্ষককে এমপিওভুক্তির ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। এসব শিক্ষকরা তেরো এগারোর আগে ও পরে নিয়োগপ্রাপ্ত বলে দৈনিক শিক্ষাকে জানিয়েছেন শিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তারা। বৃহস্পতিবার (১৫ নভেম্বর) মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ থেকে এ সংক্রান্ত আদেশ জারি করা হয়।   

তেরো এগারোর আগে ও পরে নিয়োগপ্রাপ্ত  ২২৮ শিক্ষকের মধ্যে দাখিল স্তরের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (কম্পিউটার) বিষয়ের ১৬৪ জন সহকারী শিক্ষক, বিজ্ঞান বিষয়ের ২১ জন সহকারী শিক্ষক এবং আলিম স্তরের বিজ্ঞান ও কম্পিউটার বিষয়ের ৪৩ জন প্রভাষক রয়েছেন বলে দৈনিক শিক্ষাকে জানিয়েছেন কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের কর্মকর্তারা। 

কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ থেকে মাদরাসা শিক্ষা অধিদপ্তরে এ সংক্রান্ত চিঠি এবং এসব শিক্ষকের তালিকা ইতিমধ্যে পাঠানো হয়েছে। চিঠিতে এমপিও নীতিমালা অনুসারে এসব শিক্ষকের এমপিওভুক্তির প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়েছে মাদরাসা শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালককে।

এসব শিক্ষককে এমপিওভুক্তিতে কিছু শর্ত দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। শর্ত হিসেবে এমপিও নীতিমালা অনুসারে এসব শিক্ষকের সকল কাগজপত্র সঠিক থাকতে হবে। তবে এসব শিক্ষক কোন বকেয়া বেতন ভাতা প্রাপ্য হবেন না। আদেশটি অবিলম্বে কার্যকর হবে বলেও জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। 

২০১৫ খ্র্রিস্টাব্দের ৮ সেপ্টেম্বর শিক্ষা মন্ত্রণালয়ের জারি করা পরিপত্র অনুযায়ী এসব শিক্ষককে স্ব স্ব অঞ্চলের মাধ্যমে এমপিওভুক্তির জন্য আবেদন করতে হবে বলেও জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয় সূত্র। 

এসব শিক্ষকের তালিকা দৈনিক শিক্ষার পাঠকদের জন্য  প্রকাশ করা হলো।

তালিকা দেখুন: 

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0038340091705322