এমসি কলেজ ছাত্রাবাসে ধর্ষণ : এজাহারে ভুক্তভোগীর নাম নিয়ে বিভ্রাট - দৈনিকশিক্ষা

এমসি কলেজ ছাত্রাবাসে ধর্ষণ : এজাহারে ভুক্তভোগীর নাম নিয়ে বিভ্রাট

নিজস্ব প্রতিবেদক |

সিলেটের এমসি কলেজে গৃহবধূকে ধর্ষণের শিকার নারীর এজাহারে বর্ণিত নামের সঙ্গে মিল নেই আসল নামের।

এজাহারেই নাম বিভ্রাট আলোচিত সিলেট এমসি কলেজে ধর্ষণ মামলার। ঘটনার শিকার নারীর এজাহারের বর্ণিত নামের সঙ্গে মিল নেই আসল নামের। ইচ্ছা করে কিংবা অনিচ্ছাকৃত যেভাবেই হোক বিষয়টিকে এজাহারের বড় ভুল আখ্যা দিয়ে বলা হচ্ছে এতে সুবিধা পেতে পারেন আসামিরা।

সিলেট এমসি কলেজ ছাত্রবাসে গৃহবধু ধর্ষণের ঘটনায় তোলপাড় পুরো দেশজুড়ে। অনুসন্ধানে মিলেছে, বিচার দাবির শুরুতে মামলা দায়েরেই হয়ে গেছে বড় ভুল। সিলেটের শাহপরাণ থানায় ভুক্তভোগী গৃহবধূর স্বামীর দায়ের করা মামলার সঙ্গে আসল নামের সঙ্গে মিল নেই।

জন্মনিবন্ধন সনদ ও বিবাহ সংক্রান্ত নথিতে ওই তরুণীর যে নাম রয়েছে, মামলায় সেই নাম উল্লেখ করা হয়নি। এজাহারে তরুণীর প্রকৃত নাম গোপন করা নিয়ে রহস্য তৈরি হয়েছে।

মামলার বাদী ও ভুক্তভোগী নারীর স্বামী টেলিফোনে জানান, প্রকৃত নাম যে দিতে হয় তা তিনি জানতেন না।

আইন বিশেষজ্ঞরা বলছেন, এজাহারে ভুলের কারণে বিচারে আসামিরা সুবিধা পেতে পারেন।

সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের সভাপতি অ্যাডভোকেট এ এম আমিনুদ্দিন বলেন, 'ফৌজদারি বিচার ব্যবস্থায় আসামিদের বিরুদ্ধে অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হলে তখনই তাদের শাস্তি দেয়া যায়। অর্থাৎ কোনো ধরনের সন্দেহ থাকলে আসামিদের শাস্তি দেয়া যায় না। আর এফআইআর যদি ভুক্তভোগী নিজে করেন বা ভুক্তভোগীর সঙ্গী বা প্রত্যক্ষদর্শী করেন তখন সেক্ষেত্রে যদি তথ্যে গড়মিল থাকে বা অন্যকোনো ঘটনা আসছে তখন কিন্তু যারা আসামি থাকেন তারা সুবিধা পান।

এজাহার সম্পর্কে সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার জোত্যির্ময় সরকার বলছেন, মামলার তদন্তকারী কর্মকর্তা বিষয়টি খতিয়ে দেখবেন।

হাইকোর্টের আদেশ পেলে আইনি লড়াইয়ে যাবে বুয়েট: উপ-উপাচার্য - dainik shiksha হাইকোর্টের আদেশ পেলে আইনি লড়াইয়ে যাবে বুয়েট: উপ-উপাচার্য প্রাথমিকে শিক্ষক নিয়োগ: তৃতীয় ধাপের ফল প্রকাশ হতে পারে আগামী সপ্তাহে - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগ: তৃতীয় ধাপের ফল প্রকাশ হতে পারে আগামী সপ্তাহে ভূমির জটিলতা সমাধানে ভূমিকা রাখবেন নবম শ্রেণির শিক্ষার্থীরা - dainik shiksha ভূমির জটিলতা সমাধানে ভূমিকা রাখবেন নবম শ্রেণির শিক্ষার্থীরা সর্বজনীন শিক্ষক বদলি চালু হোক - dainik shiksha সর্বজনীন শিক্ষক বদলি চালু হোক ডিপ্লোমা প্রকৌশলীদের বিএসসির সমমান দিতে শিক্ষা মন্ত্রণালয়ের কমিটি - dainik shiksha ডিপ্লোমা প্রকৌশলীদের বিএসসির সমমান দিতে শিক্ষা মন্ত্রণালয়ের কমিটি রায় জালিয়াতি করে পদোন্নতি: শিক্ষা কর্মকর্তা গ্রেফতার - dainik shiksha রায় জালিয়াতি করে পদোন্নতি: শিক্ষা কর্মকর্তা গ্রেফতার কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0038688182830811