এমসি কলেজে ধর্ষণের সাক্ষ্য দিতে তদন্ত কমিটির বিজ্ঞপ্তি - দৈনিকশিক্ষা

এমসি কলেজে ধর্ষণের সাক্ষ্য দিতে তদন্ত কমিটির বিজ্ঞপ্তি

সিলেট প্রতিনিধি |

সিলেটের এমসি কলেজ ছাত্রাবাসে তরুণী গৃহবধূ ধর্ষণের ঘটনায় সাক্ষ্য দিতে বিজ্ঞপ্তি জারি করেছে কলেজ তদন্ত কমিটি। গতকাল তদন্ত কমিটির বিজ্ঞপ্তি কলেজের নোটিশ বোর্ডে টাঙানো হয়েছে।

তদন্ত কমিটির প্রধান মো. আনোয়ার হোসেন স্বাক্ষরিত ও কলেজ অধ্যক্ষ মো. সালেহ আহমদের অনুস্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৫ সেপ্টেম্বর কলেজের ছাত্রাবাসে সংঘটিত অনাকাঙ্ক্ষিত ঘটনায় যারা প্রত্যক্ষদর্শী, তাদের মঙ্গলবার বেলা তিনটায় কলেজের শিক্ষাবিদ সম্মেলন কক্ষে উপস্থিত হয়ে সাক্ষ্য দিতে অনুরোধ করা গেল।

কলেজ সূত্র জানায়, শুক্রবার রাতে ঘটনার পরের দিন শনিবার কলেজের একাডেমিক কাউন্সিলের জরুরি সভায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়। সভায় সর্বসম্মতিক্রমে তদন্ত কমিটির আহ্বায়ক মনোনীত করা হয় মো. আনোয়ার হোসেন চৌধুরীকে। তিনি কলেজের গণিত বিভাগের বিভাগীয় প্রধান। তার সঙ্গে আরও দুজন শিক্ষক সদস্য হিসেবে আছেন।

তদন্ত কমিটি সূত্র জানায়, সাত কার্যদিবসের মধ্যে এই কমিটিকে একটি তদন্ত প্রতিবেদন দেয়ার নির্দেশনা রয়েছে। রোববার ওই বিজ্ঞপ্তি প্রস্তুত করে সোমবার নোটিশ বোর্ডে সাঁটানোর মাধ্যমে তদন্ত কমিটি কার্যক্রম শুরু করে।

তদন্ত কমিটি গঠন প্রসঙ্গে এমসি কলেজের অধ্যক্ষ মো. সালেহ আহমদ বলেন, কমিটির তদন্ত প্রতিবেদন হাতে আসার পর পরবর্তী ব্যবস্থা নেয়া হবে। তদন্ত কমিটি গঠনের আগে ঘটনার দিন ছাত্রাবাসে দায়িত্ব পালনে অবহেলা করায় দু’জন নিরাপত্তাকর্মীকে বরখাস্ত করা হয়েছিল। পাশাপাশি ধর্ষণ মামলায় অভিযুক্ত হওয়ায় ছাত্রাবাসের আবাসিক বাসিন্দা মাহফুজুর রহমানের ছাত্রাবাসের সিট বাতিল করা হয়েছিল।

জড়িত মনে হলে চেয়ারম্যানও গ্রেফতার: ডিবির হারুন - dainik shiksha জড়িত মনে হলে চেয়ারম্যানও গ্রেফতার: ডিবির হারুন পছন্দের স্কুলে বদলির জন্য ‘ভুয়া’ বিবাহবিচ্ছেদ - dainik shiksha পছন্দের স্কুলে বদলির জন্য ‘ভুয়া’ বিবাহবিচ্ছেদ হিট স্ট্রোকের ঝুঁকি কমাতে স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা - dainik shiksha হিট স্ট্রোকের ঝুঁকি কমাতে স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা সনদ বাণিজ্য : কারিগরি শিক্ষা বোর্ড চেয়ারম্যানের স্ত্রী কারাগারে - dainik shiksha সনদ বাণিজ্য : কারিগরি শিক্ষা বোর্ড চেয়ারম্যানের স্ত্রী কারাগারে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে উপবৃত্তির জন্য সব অ্যাকাউন্ট নগদে রূপান্তরের নির্দেশ - dainik shiksha উপবৃত্তির জন্য সব অ্যাকাউন্ট নগদে রূপান্তরের নির্দেশ সপ্তম শ্রেণিতে শরীফার গল্প থাকছে, বিতর্কের কিছু পায়নি বিশেষজ্ঞরা - dainik shiksha সপ্তম শ্রেণিতে শরীফার গল্প থাকছে, বিতর্কের কিছু পায়নি বিশেষজ্ঞরা জাতীয়করণ আন্দোলনের শিক্ষক নেতা শেখ কাওছার আলীর বরখাস্ত অনুমোদন - dainik shiksha জাতীয়করণ আন্দোলনের শিক্ষক নেতা শেখ কাওছার আলীর বরখাস্ত অনুমোদন ১৭তম ৩৫-প্লাস শিক্ষক নিবন্ধিতদের বিষয়ে চেম্বার আদালত যা করলো - dainik shiksha ১৭তম ৩৫-প্লাস শিক্ষক নিবন্ধিতদের বিষয়ে চেম্বার আদালত যা করলো দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে তিন স্তরে সনদ বিক্রি করতেন শামসুজ্জামান, দুদকের দুই কর্মকর্তার সম্পৃক্ততা - dainik shiksha তিন স্তরে সনদ বিক্রি করতেন শামসুজ্জামান, দুদকের দুই কর্মকর্তার সম্পৃক্ততা please click here to view dainikshiksha website Execution time: 0.0050270557403564