এশিয়া ও বিশ্ব একাদশের ম্যাচ বাতিল হতে পারে - দৈনিকশিক্ষা

এশিয়া ও বিশ্ব একাদশের ম্যাচ বাতিল হতে পারে

দৈনিকশিক্ষা ডেস্ক |

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনের অনুষ্ঠানসূচি পুনর্বিন্যাসের ঘোষণা দেয়া হয়েছে রোববার সন্ধ্যায়। দেশে করোনা ভাইরাসে আক্রান্ত তিনজন শনাক্ত হওয়ার পর জনসচেতনতামূলক কার্যক্রমও প্রচার করছে সরকার। এর ধারাবাহিকতায় জাতীয় ও আন্তর্জাতিক খেলার সূচিতে পরিবর্তন আনতে পারে বিসিবি।

সোমবার জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের প্রথম টি২০ ম্যাচের টিকিট বিক্রি সীমিত করা হয়েছে। একজনকে একটি করে টিকিট কেনার সুযোগ দেয়া হয়েছিল। কালকের দ্বিতীয় টি২০ ম্যাচেও দর্শক সমাগম কম রাখতে চায় বিসিবি। জনসচেতনতার কারণেই এই উদ্যোগ নেওয়া বোর্ডের। আরও বড় ঘোষণা আসতে পারে আজ। স্থগিত করা হতে পারে বঙ্গবন্ধু হানড্রেড টি২০ এশিয়া ও বিশ্ব একাদশের ম্যাচ এবং এ আর রহমানের কনসার্ট।

এই সিদ্ধান্ত নেয়ার ক্ষেত্রে সরকারপ্রধানের অভিমত জানার চেষ্টা করা হচ্ছে বোর্ডের পক্ষ থেকে। এ সম্পর্কে বিসিবি সিইও নিজামউদ্দিন চৌধুরীর কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন, এশিয়া ও বিশ্ব একাদশের ম্যাচ এখন পর্যন্ত পূর্বের সূচিতেই আছে। যে যে খেলা আছে তাতে কোনো পরিবর্তন আনা হয়নি। আমরা অপেক্ষা করছি সরকারি নির্দেশনার জন্য। সরকারের সিদ্ধান্ত পাওয়ার পর এ ব্যাপারে মন্তব্য করতে পারব।'

১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী। দেশি-বিদেশি অতিথিদের অংশগ্রহণে ওই দিন জাতীয় প্যারেড গ্রাউন্ডে জন্মশতবার্ষিকীর মূল অনুষ্ঠান হওয়ার কথা ছিল। হঠাৎ করে করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনুষ্ঠান পুনর্বিন্যাস করার নির্দেশ দেন। অনেক অনুষ্ঠানই সীমিত করা হয় রোববার। প্রধানমন্ত্রী বিভিন্ন অনুষ্ঠানে করোনা ভাইরাস নিয়ে আতঙ্কিত না হতে আহ্বান জানান। জনঘন এলাকা এড়িয়ে চলারও পরামর্শ দিয়েছেন তিনি।

বিশেষজ্ঞরা করোনা ভাইরাসমুক্ত থাকতে বিভিন্ন পরামর্শ ও নির্দেশনা দিচ্ছেন। সে কারণেই বঙ্গবন্ধু হানড্রেড টি২০ ম্যাচ দুটি আয়োজন নিয়ে দেখা দিয়েছে সংশয়। আগামী ২১ ও ২২ মার্চ মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে হওয়ার কথা আছে এশিয়া ও বিশ্ব একাদশের টি২০ ম্যাচ দুটি। এ ছাড়াও ১৮ মার্চ শেরেবাংলায় ভারতের কিংবদন্তি সংগীতশিল্পী ও সংগীত পরিচালক এ আর রহমানের কনসার্ট হওয়ার কথা। সুতরাং কনসার্ট আর এশিয়া ও বিশ্ব একাদশের ম্যাচ হলে আন্তর্জাতিক ক্রিকেটার ছাড়াও বিদেশি অতিথি, টিভি ক্রু, সংবাদকর্মী এবং ম্যাচ অফিসিয়াল আসার কথা রয়েছে। নিজের অজান্তে করোনা ভাইরাস বহন করতে পারেন বিদেশি অতিথিরাও। কেউ কেউ শেষ মুহূর্তে না আসার সিদ্ধান্ত নিলে অবাক হওয়ার কিছু নেই। সেক্ষেত্রে সমস্যায় পড়তে হবে বিসিবিকে। সবদিক ভেবেচিন্তেই সিদ্ধান্ত নেয়ার কথা ভাবছেন বিসিবি কর্মকর্তারা।

জাতীয় দলের বিদেশ সফর করা নিয়েও ভাবতে হচ্ছে বিসিবি কর্মকর্তাদের। বিশ্বের অন্যান্য দেশের মতো করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে পাকিস্তানেও। তামিম ইকবালদের নিরাপত্তার কথা ভেবে এপ্রিলে পাকিস্তান সফরের শেষ পর্ব স্থগিত করার কথা ভাবতে পারে দেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা। তবে কোনো সিদ্ধান্তই হুজুগে নেবে না বোর্ড। ভেবেচিন্তে বাস্তবতার নিরিখে পদক্ষেপ নেয়ার কথাই ভাবছে।

স্কুল-কলেজ খুলছে রোববার, ক্লাস চলবে শনিবারও - dainik shiksha স্কুল-কলেজ খুলছে রোববার, ক্লাস চলবে শনিবারও নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল - dainik shiksha ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি - dainik shiksha সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ - dainik shiksha বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি - dainik shiksha সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা - dainik shiksha ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস - dainik shiksha এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস please click here to view dainikshiksha website Execution time: 0.0068459510803223