এসএসসি পরীক্ষার প্রশ্নফাঁস চক্রের সদস্য আটক - দৈনিকশিক্ষা

এসএসসি পরীক্ষার প্রশ্নফাঁস চক্রের সদস্য আটক

ফরিদপুর প্রতিনিধি |

ফরিদপুরের বোয়ালমারীতে এসএসসি পরীক্ষার ভুয়া প্রশ্নপত্র ফাঁসকারী চক্রের এক সক্রিয় সদস্যকে আটক করেছে র‌্যাব। সোমবার (৩ ফেব্রুয়ারি) ভোরে উপজেলার গুণবহ এলাকায় অভিযান চালিয়ে মো. সাহাবুদ্দিন শেখ (২০) নামে ওই ব্যক্তিকে আটক করা হয়। এ সময় তার কাছ থেকে ভুয়া প্রশ্নপত্র ফাঁসের কাজে ব্যবহৃত দুটি মোবাইল জব্দ করা হয়েছে।

আটক শাহাবুদ্দিন শেখ | ছবি : ফরিদপুর প্রতিনিধি

সাহাবুদ্দিন শেখ গুণবহ গ্রামের মো. সিরাজ শেখের ছেলে।

সোমবার (৩ ফেব্রুয়ারি) দুপুর ১২টায় প্রেস বিফ্রিংয়ে এ তথ্য জানান ফরিদপুর র‌্যাব-৮ ক্যাম্পের কোম্পানি কমান্ডার সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. সোয়েব আহমেদ খাঁন।

তিনি সাংবাদিকদের জানান, শাহাবুদ্দিন শেখ মোবাইল প্রযুক্তি ব্যবহারে অত্যন্ত দক্ষ। সে অসত্য তথ্য দিয়ে একটা ভুয়া ফেসবুক অ্যাকাউন্ট খোলে। এই ফেসবুক আইডি এবং মেসেঞ্জারের মাধ্যমে এসএসসি পরীক্ষাসহ বিভিন্ন পাবলিক পরীক্ষার প্রশ্নপত্র অর্থের বিনিময়ে সরবরাহ করার নিমিত্তে অনলাইনভিত্তিক বেশ কয়েকটি ফেসবুক গ্রুপে প্রচারণা চালায়। ফেসবুকের মাধ্যমে চলমান এসএসসি পরীক্ষার ভুয়া প্রশ্নপত্র সরবরাহ করে দেয়ার আশ্বাস দিয়ে অনেকের কাছ থেকে বিপুল অর্থ হাতিয়ে নেয়।

সিনিয়র সহকারী পুলিশ সোয়েব আহমেদ আরও জানান, এসব অভিযোগের ভিত্তিতে শাহাবুদ্দিনকে বোয়ালমারী উপজেলার গুণবহ এলাকায় নিজ বাড়ি থেকে আটক করা হয়। জিজ্ঞাসাবাদে সে স্বীকার করে, চলমান এসএসসি পরীক্ষার ভুয়া প্রশ্নপত্র ফাঁস চক্রের সঙ্গে জড়িত সে। এ ঘটনায় বোয়ালমারী থানায় পাবলিক পরীক্ষা (অপরাধ) আইনে মামলা দায়ের করা হয়েছে।

স্কুল-কলেজ খুলছে রোববার, ক্লাস চলবে শনিবারও - dainik shiksha স্কুল-কলেজ খুলছে রোববার, ক্লাস চলবে শনিবারও নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল - dainik shiksha ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি - dainik shiksha সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ - dainik shiksha বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি - dainik shiksha সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা - dainik shiksha ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস - dainik shiksha এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস please click here to view dainikshiksha website Execution time: 0.0067489147186279