এসএসসিতে অনুপস্থিত প্রায় ৮ হাজার, বহিষ্কার ১৬ - দৈনিকশিক্ষা

এসএসসিতে অনুপস্থিত প্রায় ৮ হাজার, বহিষ্কার ১৬

নিজস্ব প্রতিবেদক |

এসএসসি ও সমমানের বৃহস্পতিবারের পরীক্ষায় অনুপস্থিত ছিল ৭ হাজার ৯৫৩ জন। এদের মধ্যে এসএসসিতে ৫ হাজার ৩০৫ জন ও সমমানের পরীক্ষায় ২ হাজার ৬৫৮ জন শিক্ষার্থী অনুপস্থিত ছিলেন। এদিন ১৬ জন পরীক্ষার্ীকে বহিষ্কার করা হয়েছে। বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) শিক্ষা মন্ত্রণালয়ের পরীক্ষা নিয়ন্ত্রণ কক্ষ দৈনিক শিক্ষাকে এ তথ্য জানিয়েছে।

বৃহস্পতিবার এসএসসির পদার্থ বিজ্ঞান, বাংলাদেশ ইতিহাস ও বিশ্ব সভ্যতা এবং ফিন্যান্স ও ব্যাংকিং বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হয়। এছাড়া দাখিলের শরিরিক শিক্ষা এবং কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে ধর্ম ও নৈতিক শিক্ষা-২ বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

পরীক্ষা নিয়ন্ত্রণ কক্ষের তথ্য অনুযায়ী, বৃহস্পতিবার ৮ শিক্ষা বোর্ডের এসএসসি পরীক্ষায় ঢাকা শিক্ষা বোর্ডে ১ হাজার ৭৪৪ জন, রাজশাহীতে ৭০৬ জন, চট্টগ্রামে ৫৩৪ জন, বরিশালে ৫১০ জন, সিলেটে ৩৫০ জন, দিনাজপুরে ৪১৭ জন, কুমিল্লায় ৪৭০ জন এবং যশোর বোর্ডে ৫৭৪ পরীক্ষার্থীসহ মোট ৪ হাজার ৯৫ জন এসএসসি পরীক্ষার্থী অনুপস্থিত ছিলেন। 

এছাড়া দাখিল পরীক্ষায় ১ হাজার ২ জন পরীক্ষার্থী এবং কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে ধর্ম ও নৈতিক শিক্ষা-২ বিষয়ের পরীক্ষায় ১ হাজার ৬৫৬ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিলেন।

এদিকে বিভিন্ন অভিযোগের প্রেক্ষিতে ঢাকা শিক্ষা বোর্ডে ৪ জন, রাজশাহীতে ১ জন, চট্টগ্রামে ২ জন, মাদরাসা শিক্ষা বোর্ডে ৭ এবং কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে ২ জনসহ মোট ১৬ জন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0070269107818604