এসএসসির নবম দিনে বহিষ্কার ২৫ - দৈনিকশিক্ষা

এসএসসির নবম দিনে বহিষ্কার ২৫

নিজস্ব প্রতিবেদক |

সারাদেশে চলছে এসএসসি ও সমমানের পরীক্ষা। আজ সোমবার (১৭ ফেব্রুয়ারি) এসএসসির নবম দিনের পদার্থবিজ্ঞান, বাংলাদেশের ইতিহাস ও বিশ্ব সভ্যতা এবং ফিন্যান্স ও ব্যাংকিং বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হয়। আজকের পরীক্ষায় সারাদেশে অনুপস্থিত ছিল ৫ হাজার ৪৪৭ জন পরীক্ষার্থী। এদিন ২৫ জন শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। তবে, আজ কোনো কক্ষ পরিদর্শক বহিষ্কার হয়নি। শিক্ষা মন্ত্রণালয়ের পরীক্ষা নিয়ন্ত্রণ কক্ষ দৈনিক শিক্ষাডটকমকে এ তথ্য নিশ্চিত করেছে।

জানা গেছে, এসএসসি পরীক্ষার নবম দিনে ঢাকা বোর্ডের ১ হাজার ৫৬৬ জন, চট্টগ্রাম বোর্ডে ৪৫২ জন, রাজশাহী বোর্ডে ৭০৯ জন, বরিশাল বোর্ডের ৪৩৪ জন, সিলেট বোর্ডের ৩৭৯ জন, দিনাজপুর বোর্ডের ৪৩৯ জন, কুমিল্লা বোর্ডের ৩৮৪ জন, ময়মনসিংহ বোর্ডে ৪২০ জন এবং যশোর বোর্ডের ৬৬৪ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিলেন।

এছাড়া এদিন, ঢাকা বোর্ডের ১ জন, রাজশাহী বোর্ডের ১জন, বরিশাল বোর্ডের ১৩ জন, দিনাজপুর বোর্ডের ৬ জন এবং কুমিল্লা বোর্ডের ৪জন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। আজ কোনো কক্ষ পরিদর্শককে বহিষ্কার করা হয়নি। 

আগামীকাল ১৮ ফেব্রুয়ারি এসএসসির ভূগোল ও পরিবেশ বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হবে।  

গত ৩ ফেব্রুয়ারি শুরু হয়েছে এসএসসি ও সমমানের পরীক্ষা। ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে এসএসসি পরীক্ষা। আর ২৯ ফেব্রুয়ারি থেকে ৫ মার্চের মধ্যে এসএসসির ব্যবহারিক পরীক্ষা নেয়া হবে। দেশের নয়টি সাধারণ শিক্ষা বোর্ডের অধীনে এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

চলতি বছর ২০ লাখ ৪৭ হাজার ৭৯৯ জন পরীক্ষার্থী এসএসসি ও সমমানের পরীক্ষায় অংশ নিচ্ছে। গতবছর পরীক্ষার্থীর সংখ্যা ছিল ২১ লাখ ৩৫ হাজার ৩৩৩ জন। এসএসসি ও সমমানের পরীক্ষার্থী কমেছে সাড়ে ৮৭ হাজার। চলতি বছর ১৬ লাখ ৩৫ হাজার ২৪০ জন পরীক্ষার্থী এসএসসি, ২ লাখ ৮১ হাজার ২৫৪ জন পরীক্ষার্থী দাখিল এবং ১ লাখ ৩১ হাজার ২৮৫জন শিক্ষার্থী এসএসসি ভোকেশনাল পরীক্ষায় অংশ নিচ্ছে।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0037510395050049