এসএসসির প্রথম দিনে অনুপস্থিত সাড়ে ৫ হাজার পরীক্ষার্থী, বহিষ্কার ৫ - দৈনিকশিক্ষা

এসএসসির প্রথম দিনে অনুপস্থিত সাড়ে ৫ হাজার পরীক্ষার্থী, বহিষ্কার ৫

নিজস্ব প্রতিবেদক |

আজ সোমবার (৩ ফেব্রুয়ারি) সারাদেশে শুরু হয়েছে এসএসসি ও সমমানের পরীক্ষা। এসএসসির প্রথম দিনে বাংলা পরীক্ষায় অনুপস্থিত ছিল ৫ হাজার ৪৪৭জন পরীক্ষার্থী। এদিন ৫ জন শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। শিক্ষা মন্ত্রণালয়ের পরীক্ষা কন্ট্রোল রুম দৈনিক শিক্ষাডটকমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা গেছে, এসএসসি পরীক্ষার প্রথম দিনে বাংলা পরীক্ষায় ঢাকা বোর্ডের ১ হাজার ৮২৫জন, চট্টগ্রাম বোর্ডে ৪০০জন, রাজশাহী বোর্ডে ৬৫৩জন বরিশাল বোর্ডের ৩৫৪জন, সিলেট বোর্ডের ৩৫৮জন, দিনাজপুর বোর্ডের ৪৭০জন, কুমিল্লা বোর্ডের ৪৯৯জন যশোর বোর্ডের ৫৩৬জন এবং ময়মনসিংহ বোর্ডে ৩৫২জন শিক্ষার্থী অনুপস্থিত ছিলেন। 

এছাড়া এদিন, চট্টগ্রাম বোর্ডের ২ জন, বরিশাল বোর্ডের ১জন, দিনাজপুর বোর্ডে ১জন  ও যশোর বোর্ডে ১জন শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। 

সোমবার (৩ ফেব্রুয়ারি) শুরু হয়ে ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে এসএসসি পরীক্ষা। আর ২৯ ফেব্রুয়ারি থেকে ৫ মার্চের মধ্যে এসএসসির ব্যবহারিক পরীক্ষা নেয়া হবে। দেশের নয়টি সাধারণ শিক্ষা বোর্ডের অধীনে এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

চলতি বছর ২০ লাখ ৪৭ হাজার ৭৯৯ জন পরীক্ষার্থী এসএসসি ও সমমানের পরীক্ষায় অংশ নিচ্ছে। গতবছর পরীক্ষার্থীর সংখ্যা ছিল ২১ লাখ ৩৫ হাজার ৩৩৩ জন। এসএসসি ও সমমানের পরীক্ষার্থী কমেছে সাড়ে ৮৭ হাজার। চলতি বছর ১৬ লাখ ৩৫ হাজার ২৪০ জন পরীক্ষার্থী এসএসসি, ২ লাখ ৮১ হাজার ২৫৪ জন পরীক্ষার্থী দাখিল এবং ১ লাখ ৩১ হাজার ২৮৫জন শিক্ষার্থী এসএসসি ভোকেশনাল পরীক্ষায় অংশ নিচ্ছে। 

প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী - dainik shiksha প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের - dainik shiksha পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার - dainik shiksha ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় - dainik shiksha শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে please click here to view dainikshiksha website Execution time: 0.0045578479766846