করোনা উপসর্গ নিয়ে রাবির ইমেরিটাস প্রফেসরের মৃত্যু - দৈনিকশিক্ষা

করোনা উপসর্গ নিয়ে রাবির ইমেরিটাস প্রফেসরের মৃত্যু

রাবি প্রতিনিধি |

করোনাভাইরাসের উপসর্গ নিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ইমেরিটাস প্রফেসর ড. ফখরুল ইসলাম (৮২) মারা গেছেন। তিনি ফলিত রসায়ন বিভাগের শিক্ষক ছিলেন।

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার দুপুর দেড়টার দিকে তিনি মৃত্যুবরণ করেন। তিনি রাজশাহী মহানগরীর কাজিহাটা এলাকার বাসিন্দা।

রামেক হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানান, জ্বর ও শ্বাসকষ্ট থাকায় ইমেরিটাস প্রফেসর ড. ফখরুল ইসলামকে বৃহস্পতিবার সকালে হাসপাতালে ভর্তি করা হয়। এরপর দুপুরেই তিনি মারা যান।

ডা. সাইফুল ফেরদৌস বলেন, ড. ফখরুল করোনা আক্রান্ত ছিলেন কি না তা নমুনা পরীক্ষার পরই বলা যাবে। এ জন্য নমুনা সংগ্রহ করা হয়েছে। আপাতত স্বাস্থ্যবিধি মেনে লাশ দাফনের জন্য কোয়ান্টাম ফাউন্ডেশনকে দায়িত্ব দেয়া হয়েছে।

ইমেরিটাস প্রফেসর ড. ফখরুল ইসলামের জন্ম ১৯৩৮ খ্রিষ্টাব্দে কলকাতায়। তার বাবা মীর আহমদ হোসেন ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান রাজশাহী কলেজের উপাধ্যক্ষ ছিলেন। পড়াশোনা শেষ করে ড. ফখরুল ইসলামও শিক্ষকতা শুরু করেছিলেন। গবেষণা কার্যক্রম চালাতে গিয়ে তিনি নিজেকে একজন বিজ্ঞানী হিসেবে প্রতিষ্ঠিত করেছিলেন। আর্সেনিক নিয়ে গবেষণায় তার বিশেষ অবদান রয়েছে।

ড. ফখরুল ইসলাম ২০০৩ খ্রিষ্টাব্দের দিকে ইমেরিটাস প্রফেসর হন। তার দুই ছেলে। একজন ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক। অন্যজন একটি বেসরকারি ব্যাংকের কর্মকর্তা।

ছেলে অধ্যাপক ড. মোনতাজুল ইসলাম জানান, গত ২৯ তারিখ থেকে বাবা জ্বরে ভুগছিলেন। হঠাৎ বৃহস্পতিবার সকালে তার শ্বাসকষ্ট শুরু হয়। এরপরই তাকে দ্রুত হাসপাতালে নেয়া হয়। কিন্তু দুপুরেই তিনি মারা যান।

ড. মোনতাজুল ইসলাম বলেন, বাবা বাসার বাইরে যেতেন না। তাই করোনার কারণে জ্বর হতে পারে বলে মনে হয় না। এখন নমুনা পরীক্ষার পরই বিষয়টি জানা যাবে।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0038230419158936