করোনা : গত ২৪ ঘণ্টায় ৬ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৯৪ - দৈনিকশিক্ষা

করোনা : গত ২৪ ঘণ্টায় ৬ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৯৪

নিজস্ব প্রতিবেদক |

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত আরও ছয় জনের মৃত্যু হয়েছে। দেশের নতুন করে আরও আরও ৯৪ জন রোগী শনাক্ত হয়েছেন। এখন পর্যন্ত মোট ২৭ জন আক্রান্ত রোগী মৃত্যুবরণ করেছেন। মোট শনাক্ত রোগীর সংখ্যা ৪২৪ জন। শুক্রবার (১০ এপ্রিল) নিয়মিত প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

তিনি আরও জানান, নতুন শনাক্ত হওয়া ৯৪ জনের মধ্যে ৩৭ জন ঢাকার। ১৬ জন নারায়ণগঞ্জের। গত ২৪ ঘণ্টায় শনাক্ত হওয়াদের মধ্যে ৬৯ জন পুরুষ এবং ২৫ জন নারী রয়েছেন।

তিনি আরও বলেন, গত ২৪ মৃত্যুবরণকারী ব্যক্তিদের ৩ জন ঢাকার বাসিন্দা। একজন পটুয়াখালীর। এদের মধ্যে ৩০ থেকে ৪০ বছর বয়সী দুইজন, ৫০ থেকে ৬০ বছর বয়সেই দুইজন, ৭০ থেকে ৮০ বছর বয়সী একজন এবং ৯০ বছরের বেশি বয়সী একজন রয়েছেন।

তিনি আরও জানান,  গত ২৪ ঘণ্টা শনাক্ত হওয়া রোগীদের মধ্যে ৫ জনের বয়স দশ বছরের নিচে। ৬ জনের বয়স ১১ থেকে ২০ বছরের মধ্যে এবং ১২ জনের বয়স ২১ থেকে ৩০ বছরের মধ্যে। নতুন শনাক্তদের তালিকায় ৪১ থেকে ৫১ বছর বয়সী রয়েছেন ১৬ জন।

পরে স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে জানানো হয়, গত ২৪ ঘন্টায় ১ হাজার ১৮৪ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

আরও পড়ুন: 

দেশে করোনা আক্রান্ত চার শতাধিক, মৃতের সংখ্যা বেড়ে ২৭

রাজধানীতে দুই শতাধিক করোনা আক্রান্ত

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0058560371398926