করোনা : বিশ্বে আক্রান্ত অর্ধকোটি ছাড়াল - দৈনিকশিক্ষা

করোনা : বিশ্বে আক্রান্ত অর্ধকোটি ছাড়াল

দৈনিকশিক্ষা ডেস্ক |

ভয়াবহ সংক্রামক ভাইরাস করোনায় আক্রান্তের সংখ্যা বিশ্ব জুড়ে অর্ধকোটি ছাড়িয়ে গেল। সেই চীনের উহান থেকে যাত্রা শুরু করে একের পর এক দেশে হানা দিয়ে বিশ্বব্যবস্থা পর্যুদস্ত করা এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা গতকাল বুধবার পর্যন্ত ছিল ৫০ লাখ ১৬ হাজার ৭২০ জন। আর এর শিকার হয়ে মৃত্যুবরণ করেছে সর্বশেষ তথ্য অনুযায়ী, ৩ লাখ ২৫ হাজার ৫৫৬ জন।

আক্রান্তের দিক দিয়ে সবচেয়ে খারাপ অবস্থানে আছে যুক্তরাষ্ট্র। ডোনাল্ড ট্রাম্পের দেশটিতে গতকাল পর্যন্ত আক্রান্ত ১৫ লাখ ৭২ হাজার এবং মারা গেছে প্রায় ৯৪ হাজার। অবশ্য যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, স্পেন, ইতালিসহ বেশ কয়েকটি দেশে সংক্রমণ এবং মৃত্যু উভয়টি কমলেও রাশিয়া, ব্রাজিল, ভারতসহ অনেক দেশে বাড়ছে দ্রুতগতিতে। স্পেনে কমতে কমতে শূন্যের দিকে যাচ্ছে যা দেশটির জন্য সুখবর। ইতিমধ্যে সারা বিশ্বে সংক্রমণ সারিয়ে সুস্থ হয়ে উঠেছেন প্রায় ২০ লাখ। তবে রাশিয়া এবং ব্রাজিলের ক্রমবর্ধমান কোভিড সংক্রমণ চিন্তায় ফেলেছে বিশেষজ্ঞদের। উদ্বিগ্ন নির্দিষ্ট দুই দেশের প্রশাসনও।

করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে দ্বিতীয় স্থানে রয়েছে রাশিয়া। সেখানে ৩ লাখ পেরিয়েছে আক্রান্তের সংখ্যা। রাশিয়ায় কোভিড-১৯ সংক্রমণের শিকার হয়েছেন ৩ লাখ ৮ হাজার ৭০৫ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৮ হাজার ৭৬৪ জন। সংক্রমণে মৃত্যু হয়েছে ২ হাজার ৯৭২ জনের। করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে বিশ্বের কোভিড পরিসংখ্যানে চতুর্থ স্থানে রয়েছে ব্রাজিল। সেখানে আক্রান্তের সংখ্যা মোট ২ লাখ ৭১ হাজার ৮৮৫ জন। মৃত্যু হয়েছে ১৭ হাজার ৯৮৩ জনের। আর সংক্রমণ সারিয়ে সুস্থ হয়ে উঠেছেন ১ লাখ ৬ হাজার ৭৯৪ জন।

সময়ের সঙ্গে সঙ্গে লাফিয়ে বাড়ছে ভারতের করোনা আক্রান্তের সংখ্যাও। আর সেই সঙ্গে করোনা ভাইরাস সংক্রমণের ভয় জাঁকিয়ে বসছে ভারতের বুকে। ইতিমধ্যে ১ লাখ ছাড়িয়েছে সংক্রমণের সংখ্যা। মৃত্যু হয়েছে ৩ হাজার ৩০২ জনের। পাকিস্তানেও আক্রান্তের সংখ্যা ৪৫ হাজার ছাড়িয়ে গেছে, আর মৃত্যু হয়েছে ৯৮৫ জনের।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0035269260406494