করোনা মোকাবেলায় ৩ বিষয়ে বাংলাদেশকে সহায়তা করবে ইইউ - দৈনিকশিক্ষা

করোনা মোকাবেলায় ৩ বিষয়ে বাংলাদেশকে সহায়তা করবে ইইউ

দৈনিক শিক্ষা ডেস্ক |

করোনাভাইরাস মহামারীর এই দুঃসময়ে বাংলাদেশের পাশে থাকার আশ্বাস দিয়েছে ইউরোপীয় ইউনিয়ন (ইইউ)। বাংলাদেশকে তিনটি বিষয়ে বিশেষভাবে সহায়তা করার প্রতিশ্রুতিও দিয়েছে ইইউ।

শনিবার (৯ মে) ইউরোপীয় ডে উপলক্ষে এক ভিডিও বার্তায় ঢাকায় নিযুক্ত ইইউ রাষ্ট্রদূত রেনেসে তিরিঙ্ক বলেন, বাংলাদেশে এই সময়ে তিনটি বিষয়ে প্রাধান্য দিচ্ছে ইউরোপীয় ইউনিয়ন। আমরা মানবিক সহায়তার পাশাপাশি স্বাস্থ্যখাতে সমস্যা নিরসনে জোর দিচ্ছি। দ্বিতীয়ত স্বাস্থ্য, স্যানিটেশন ও পানি সুবিধা নিশ্চিতে কাজ করছি। আর তৃতীয়ত আমরা মহামারীর গবেষণা খাতকে শক্তিশালী করতে জোর দিচ্ছি।

তিনি বলেন, আমি তিন বছর ধরে বাংলাদেশে দায়িত্ব পালন করছি। এটা আমার জন্য অত্যন্ত আনন্দের। আমরা বাংলাদেশ ও ইউরোপীয় ইউনিয়নের মধ্যে সম্পর্ক শক্তিশালী করতে কাজ করছি। বাংলাদেশের তৈরি পোশাক শিল্প দীর্ঘদিন ধরে ইউরোপের বাজারে শুল্কমুক্ত সুবিধা পেয়ে আসছে। তবে কোভিড-১৯ এর কারণে বাংলাদেশের অর্থনীতি ক্ষতিগ্রস্ত হচ্ছে। কারখানা বন্ধ রয়েছে, উৎপাদন ব্যাহত হচ্ছে। হাসপাতালে উপচে পড়া ভিড়। এই অবস্থায় আমরা বলতে চাই, এই মহামারীর সময়ে বাংলাদেশের পাশে থাকবে ইউরোপীয় ইউনিয়ন।

ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূত রেনসে তিরিঙ্ক এ আশ্বাস দেন। ইউরোপীয় ইউনিয়ন বাংলাদেশে তিনটি বিষয়ে বিশেষ সহযোগিতা করবে বলে জানান তিনি।

ইইউ রাষ্ট্রদূত বলেন, করোনাভাইরাস পরিস্থিতির কারণে এ বছর ইউরোপ ডে প্রতি বছরের মতো উদযাপন করা হচ্ছে না বলেও জানান ইইউ রাষ্ট্রদূত।

তিনি বাংলাদেশ-ইউরোপীয় ইউনিয়নের মধ্যে সম্পর্ক শক্তিশালী করার বিষয়ে আশা প্রকাশ করেন। এছাড়াও রেনেসে তিরিঙ্ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকীতে গভীর শ্রদ্ধা জানান।

হাইকোর্টের আদেশ পেলে আইনি লড়াইয়ে যাবে বুয়েট: উপ-উপাচার্য - dainik shiksha হাইকোর্টের আদেশ পেলে আইনি লড়াইয়ে যাবে বুয়েট: উপ-উপাচার্য প্রাথমিকে শিক্ষক নিয়োগ: তৃতীয় ধাপের ফল প্রকাশ হতে পারে আগামী সপ্তাহে - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগ: তৃতীয় ধাপের ফল প্রকাশ হতে পারে আগামী সপ্তাহে ভূমির জটিলতা সমাধানে ভূমিকা রাখবেন নবম শ্রেণির শিক্ষার্থীরা - dainik shiksha ভূমির জটিলতা সমাধানে ভূমিকা রাখবেন নবম শ্রেণির শিক্ষার্থীরা সর্বজনীন শিক্ষক বদলি চালু হোক - dainik shiksha সর্বজনীন শিক্ষক বদলি চালু হোক ডিপ্লোমা প্রকৌশলীদের বিএসসির সমমান দিতে শিক্ষা মন্ত্রণালয়ের কমিটি - dainik shiksha ডিপ্লোমা প্রকৌশলীদের বিএসসির সমমান দিতে শিক্ষা মন্ত্রণালয়ের কমিটি রায় জালিয়াতি করে পদোন্নতি: শিক্ষা কর্মকর্তা গ্রেফতার - dainik shiksha রায় জালিয়াতি করে পদোন্নতি: শিক্ষা কর্মকর্তা গ্রেফতার কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0049171447753906