করোনা সংকট মোকাবেলায় ছাত্রলীগ ঐক্যবদ্ধভাবে কাজ করছে - দৈনিকশিক্ষা

করোনা সংকট মোকাবেলায় ছাত্রলীগ ঐক্যবদ্ধভাবে কাজ করছে

নিজস্ব প্রতিবেদক |

‘বিয়োন্ড দ্যা প্যানডেমিক’ শিরোনামে করোনা ভাইরাসের সংকট মোকাবেলায় সরকার ও দলের কর্মকাণ্ড এবং করোনা পরবর্তী সময়ে করণীয় বিষয়ে আলোচনা অনুষ্ঠানের আয়োজন করছে বাংলাদেশ আওয়ামী লীগ। অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার হচ্ছে আওয়ামী লীগের অফিশিয়াল ফেসবুক পাতায়।

‘করোনা ভাইরাস সংকটে মানবিক সহায়তা’ শীর্ষক শিরোনামে ‘বিয়োন্ড দ্যা প্যানডেমিক’-এর দ্বিতীয় পর্ব অনুষ্ঠিত হয় মঙ্গলবার (১৯ মে) রাত ১০টায়। প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার শাহ আলী ফরহাদের সঞ্চালনায় এতে ভিডিও বার্তায় অংশ নেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

‘Beyond The Pandemic’ শীর্ষক এই আলোচনা অনুষ্ঠানের প্রথম পর্ব ইতোমধ্যে গত ১৫ই মে দলটির অফিশিয়াল ফেসবুক পেজে সরাসরি সম্প্রচারিত হয়েছে যার বিষয়বস্তু ছিল ‘করোনা ভাইরাস মহামারি মোকাবেলায় জনসচেতনতা’। সাধারণ মানুষ সরাসরি তাদের প্রশ্নগুলো উপস্থিত ব্যক্তিবর্গের কাছে তুলে ধরেন এবং নিজেদের মতামত সরাসরি পৌঁছে দেয়ার সুযোগ পাচ্ছেন এই আয়োজনের মাধ্যমে।

অনুষ্ঠানে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দিপু মনি, প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি ও সিনিয়র সাংবাদিক মনজুরুল আহসান বুলবুল এবং স্বেচ্ছাসেবী সংগঠন বিদ্যানন্দ ফাউন্ডেশনের প্রতিনিধি শিপ্রা দাশ।

এছাড়াও, আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল, আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু, কৃষকলীগের সভাপতি সমীর চন্দ, ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খান জয় এবং সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য লাইভ আলোচনায় যুক্ত হন।

অনুষ্ঠানে বাংলাদেশ ছাত্রলীগ আল নাহিয়ান খান জয় বলেন, বাংলাদেশ ছাত্রলীগের তৃণমূলের নেতাকর্মীদের প্রতি কৃতজ্ঞতা জানাই। তারা এই সংকট মুহূর্তে কাজ করে যাচ্ছে মানুষের জন্য। দেশরত্ন শেখ হাসিনার নির্দেশে আমরা কৃষকের পাশে দাঁড়াই, এবং আমাদের মাননীয় প্রধানমন্ত্রী এর প্রশংসাও করেন। আমি এবং আমাদের সাধারণ সম্পাদকসহ আমাদের কেন্দ্রীয় নেতাকর্মীরাসহ সারাদেশের ছাত্রলীগ একসাথে ঐক্যবদ্ধ হয়ে কাজ করে যাচ্ছে করোনা সংকট মোকাবেলায়।

ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বলেন, করোনা সংকটের শুরুতে বাংলাদেশ ছাত্রলীগ সারাদেশে কাজ করে যাচ্ছে। সারাদেশের ছাত্রলীগের নেতাকর্মীরা নিজের শ্রম ও মেধা দিয়ে যেভাবে এই সংকটে যুদ্ধ করে যাচ্ছে তাদের এই মহৎ কাজের জন্য আমরা ধন্যবাদ জানাই। কেউ কেউ ব্যক্তি উদ্যোগে এগিয়ে এসেছে কর্মহীন মানুষের পাশে। সারাদেশের ছাত্রলীগের ভালো কাজের চিত্র আমরা তুলে ধরছি আমাদের বাংলাদেশ ছাত্রলীগের ভেরিফাইড পেইজে। বাংলাদেশ ছাত্রলীগের মেডিক্যাল ছাত্র ছাত্রীদের সমন্বয়ে আমরা টেলিমেডিসিন সেবা চালু করেছি। সেবামূলক কার্যক্রম একেবারে ওয়ার্ড পর্যায়ে পর্যন্ত অব্যাহত আছে।

শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না - dainik shiksha সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু - dainik shiksha চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় - dainik shiksha প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট - dainik shiksha রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0047681331634521