করোনা সংকটে গ্রুপ ভিডিও কলিং আরও সহজ করে দিয়েছে হোয়াটসঅ্যাপ - দৈনিকশিক্ষা

করোনা সংকটে গ্রুপ ভিডিও কলিং আরও সহজ করে দিয়েছে হোয়াটসঅ্যাপ

দৈনিক শিক্ষা ডেস্ক |

বিশ্বব্যাপী চলমান করোনা সংকটে অনলাইনভিত্তিক যোগাযোগে গ্রাহকদের জন্য আরও এক ধাপ বাড়তি সুবিধার ব্যবস্থা করলো হোয়াটসঅ্যাপ। লকডাউনের মধ্যে গ্রুপ ভিডিও কলিং আরও সহজ করে দিয়েছে অ্যাপটি। ইতিমধ্যেই ভুয়া খবর আটকাতে মেসেজ ফরোয়ার্ড করার নিয়মে বদল এনেছে হোয়াটসঅ্যাপ।

অ্যাপটির নতুন নিয়মে বলা হয়েছে, এবার থেকে মেসেজ ফরোয়ার্ড করার বিষয়টি নিয়ন্ত্রণ করা হবে। একবারে একটি মেসেজ একজনকেই ফরোয়ার্ড করা যাবে। অনেককে একসঙ্গে মেসেজ ফরোয়ার্ড করার সুযোগ থাকবে না। তবে নতুন কথা হলো- এতদিন পর্যন্ত গ্রুপ ভিডিও কলে একজন একজন করে মেম্বার যোগ করতে হত। কিন্তু এবার একটি মাত্র ক্লিক করেই গ্রুপে থাকা সবাইকে ভিডিও কলে যুক্ত হরতে পারবেন। টুইট করে এই বার্তা জানিয়েছে হোয়াটসঅ্যাপ। 

সর্বাধিক চারজন পর্যন্ত সদস্য এই গ্রুপ ভিডিও কলে একসঙ্গে অংশ নিতে পারবেন। এবার গ্রুপ মেম্বারদের নামের পাসেই একটি করে ভিডিও কলিং এর অপশন পাওয়া যাবে। অ্যান্ড্রয়েড এবং আইওএস ব্যবহারকারীরা এই নতুন গ্রুপ ভিডিও কলের সুবিধা পাবেন। 

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0039160251617432