করোনাকালে শিক্ষকদের প্রণোদনা দেয়ার দাবি স্বাশিপের - দৈনিকশিক্ষা

করোনাকালে শিক্ষকদের প্রণোদনা দেয়ার দাবি স্বাশিপের

নিজস্ব প্রতিবেদক |

করোনার ক্রান্তিলগ্নে ভুক্তভোগী ননএমপিও শিক্ষক কর্মচারী,স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসা এবং অনার্স মাস্টার্স শিক্ষকদের প্রণোদনা দেয়ার দাবি তুলেছে স্বাধীনতা শিক্ষক পরিষদ। একই সাথে ঈদের আগেই নতুন এমপিওভুক্ত ২ হাজার ৭৩০টি প্রতিষ্ঠানের শিক্ষকদের বেতন-বোনাস ছাড় করার দাবি জানানো হয়েছে।

মঙ্গলবার (২৮ এপ্রিল) দৈনিক শিক্ষাডটকমে ইমেইলে পাঠানো এক বিবৃতিতে সংগঠনটির সভাপতি প্রফেসর আব্দুল মান্নান চৌধুরী এবং সাধারণ সম্পাদক অধ্যক্ষ মো. শাহজাহান আলম সাজু এ দাবি জানান।

জানা গেছে, নতুন এমপিওভুক্ত স্কুল কলেজের তথ্য যাচাই করে চূড়ান্ত তালিকা মাধ্যমিক উচ্চ শিক্ষা অধিদপ্তরে পাঠানো হয়েছে। এখন কোড নম্বর দেয়া হবে। কোড নম্বর পেলেই আবেদন করতে পারবেন শিক্ষক-কর্মচারীরা। নতুন এমপিওভুক্ত হওয়া শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের এমপিওভুক্তির আবেদন প্রচলিত নিয়মে মানে অনলাইনে আবেদন করতে হবে।

মঙ্গলবার (২৮ এপ্রিল) দৈনিক শিক্ষাডটকমে পাঠানো বিজ্ঞপ্তিতে শিক্ষক নেতারা যে ২৭৩০টি স্কুল কলেজ মাদরাসার ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান এমপিওর জন্য নির্বাচিত হয়েছে সেই প্রতিষ্ঠানগুলোর অবিলম্বে এমপিও কার্যকর করার দাবি জানান। একই সাথে আসন্ন পবিত্র ঈদুল ফিতরের আগেই তাদের বেতন ছাড়ের দাবি জানান। শিক্ষক নেতারা বলেন, এতে করে জাতির এই দুঃসময়ে অন্তত ৩৫-৪০ হাজার শিক্ষক কর্মচারী দুর্ভোগ থেকে রক্ষা পাবেন।

শিক্ষক নেতারা আরও বলেন, দেশের সর্বস্তরের মানুষ আজ করোনা ভাইরাস সংক্রমণে ক্ষতিগ্রস্ত। বিশেষ করে স্বল্প আয়ের মানুষজন আজ দিশেহারা। এদের মধ্যে বেসরকারি ননএমপিও শিক্ষক কর্মচারী, স্বতন্ত্র ইবতেদায়ি এবং অনার্স মাস্টার্স শিক্ষকরা এখন অমানবিক জীবনযাপন করছেন। শিক্ষকতা পেশার জড়িত থাকায় তারা লোকলজ্জার ভয়ে কারো কাছে হাত পাততেও পারছে না, অথচ তাদের বাসায় চুলাও জ্বলছে না। এ অবস্থায় তাদের বিষয়ে জরুরি ভিত্তিতে বিশেষ প্রণোদানা দেয়ার ব্যবস্থা গ্রহণ করার জন্য সরকারের কাছে জোর দাবি জানান তারা।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0033209323883057