কর্মস্থলে অনুপস্থিত, শিক্ষককে শোকজ - Dainikshiksha

কর্মস্থলে অনুপস্থিত, শিক্ষককে শোকজ

নিজস্ব প্রতিবেদক |

বিনা অনুমতিতে  কর্মস্থলে অনুপস্থিত থাকায় ময়মনসিংহের মুমিনুন্নেসা সরকারি মহিলা কলেজের সহকারী অধ্যাপক মো. রওশন আলমকে শোকজ নোটিস পাঠিয়েছে  শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ  শিক্ষা বিভাগ। গত  ৭ মাস যাবত তিনি কলেজে অনুপস্থিত রয়েছেন।

নোটিসে বলা হয়, ময়মনসিংহের মুমিনুন্নেসা সরকারি মহিলা কলেজের রসায়ন বিষয়ের সহকারী অধ্যাপক মো. রওশন আলম গত ২ মার্চ থেকে বিনা অনুমতিতে কর্মস্থলে অনুপস্থিত রয়েছেন। সরকারি কর্মকর্তা হিসেবে সহকারী অধ্যাপক মো. রওশন আলমের এ ধরনের কার্যকলাপ সরকারি চাকরির শৃঙ্খলা ও আচরণ বিধি পরিপন্থী। এধরনের কাজ সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা ২০১৮ এর ৩(খ) ও ৩(গ) অনুযায়ী শাস্তিযোগ্য অপরাধ।

তাই বিনা অনুমতিতে ৭ মাস কর্মস্থলে অনুপস্থিত থাকায় সহকারী অধ্যাপক মো. রওশন আলমকে অসদাচরণ ও ডিজারশনের অভিযোগে অভিযুক্ত করেছে শিক্ষা মন্ত্রণালয়।

 

অভিযোগের প্রেক্ষিতে কেন তাকে ‘চাকরি থেকে বরখাস্ত করা হবেনা’ বা ‘বিধিমালার আওতায় শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবেনা’ তার কারণ নোটিস প্রাপ্তির ১০ কার্যদিবসের মধ্যে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিবের কাছে পাঠাতে বলা হয়েছে সহকারী অধ্যাপক মো. রওশন আলমকে। তিনি আত্মপক্ষ সমর্থনে ব্যক্তিগত শুনানি চাইলে জবাবে তা উল্লেখ করতেও বলা হয়েছে এ শিক্ষককে। 

এমপিও কোড পেলো আরো ১৪ স্কুল-কলেজ - dainik shiksha এমপিও কোড পেলো আরো ১৪ স্কুল-কলেজ নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী হিটস্ট্রোকে বিশ্ববিদ্যালয় ছাত্র তূর্যের মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে বিশ্ববিদ্যালয় ছাত্র তূর্যের মৃত্যু পরীক্ষার নাম এসএসসিই থাকবে, ওয়েটেজ ৫০ শতাংশ - dainik shiksha পরীক্ষার নাম এসএসসিই থাকবে, ওয়েটেজ ৫০ শতাংশ ফরেনসিক অডিটে ফাঁসছেন দশ হাজার জাল সনদধারী - dainik shiksha ফরেনসিক অডিটে ফাঁসছেন দশ হাজার জাল সনদধারী কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের পিএইচডি ফেলোশিপ - dainik shiksha প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের পিএইচডি ফেলোশিপ সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি - dainik shiksha সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি জড়িত মনে হলে চেয়ারম্যানও গ্রেফতার: ডিবির হারুন - dainik shiksha জড়িত মনে হলে চেয়ারম্যানও গ্রেফতার: ডিবির হারুন সপ্তম শ্রেণিতে শরীফার গল্প থাকছে, বিতর্কের কিছু পায়নি বিশেষজ্ঞরা - dainik shiksha সপ্তম শ্রেণিতে শরীফার গল্প থাকছে, বিতর্কের কিছু পায়নি বিশেষজ্ঞরা please click here to view dainikshiksha website Execution time: 0.0061099529266357