কলকাতার কলেজ শিক্ষকদের সাথে দৈনিক শিক্ষার সম্পাদকের মতবিনিময় - দৈনিকশিক্ষা

কলকাতার কলেজ শিক্ষকদের সাথে দৈনিক শিক্ষার সম্পাদকের মতবিনিময়

নিজস্ব প্রতিবেদক |

কলকাতার বিভিন্ন কলেজের কয়েকজন শিক্ষকের সাথে দৈনিক শিক্ষার উপদেষ্টা সম্পাদক ও সম্পাদকের মতবিনিময় সভা দৈনিক শিক্ষার অফিসে অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২৪ ফেব্রুয়ারি) বিকেলে শিক্ষা বিষয়ক বাংলাদেশের একমাত্র পত্রিকা দৈনিক শিক্ষার অফিসে আসেন তারা। এসময় দুইদেশের শিক্ষাব্যবস্থা নিয়ে আলোচনা হয়।  

দৈনিক শিক্ষার উপদেষ্টা সম্পাদক ও বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক মোহাম্মদ মাজহারুল হান্নানের সঞ্চালনায় মত বিনিময় সভায় বাসন্তী দেবী কলেজের  ইতিহাসের শিক্ষক ড. পলাশ মণ্ডল, দর্শনের শিক্ষক ড. অপর্ণা সাধু ও রসায়নের ড. অমৃত মণ্ডল ও ইংরেজির চিন্ময় দে বক্তব্য রাখেন। দৈনিক শিক্ষার সম্পাদক সিদ্দিকুর রহমান খান ও পরিকল্পনা পরিচালক আবেদা সুলতানা বক্তব্য রাখেন।

কলকাতার কলেজ শিক্ষকদের সাথে দৈনিক শিক্ষার সম্পাদকের মতবিনিময় অনুষ্ঠিত হয় | ছবি : দৈনিকশিক্ষা

মতবিনিময় সভায় কলকাতার শিক্ষকরা বাংলাদেশের শিক্ষা ব্যবস্থা বিশেষ করে শিক্ষার্থীদের উপবৃত্তি বিতরণের প্রশংসা করেন। দুই বাংলার শিক্ষা ব্যবস্থা নিয়ে আলোচনা করা হয় মতবিনিময় সভায়। শিক্ষার মানোন্নয়নে অবদান রাখায় দৈনিক শিক্ষার প্রশংসা করেন কলকাতার শিক্ষকরা। এসময় তারা কলকাতার শিক্ষা ব্যবস্থার নানা দিক তুলে ধরেন।

দৈনিক শিক্ষার সম্পাদক ও এডুকেশন রিপোর্টার্স অ্যাসোসিয়েশন, বাংলাদেশ (ইরাব)-এর প্রতিষ্ঠাতা সভাপতি সিদ্দিকুর রহমান খান ভারতীয় শিক্ষকদের সাথে বাংলাদেশের শিক্ষা ব্যবস্থার নানা দিক নিয়ে আলোচনা করেন। শিক্ষার মানোন্নয়নে সরকারের নানা অবদান সম্পর্কে ভারতীয় শিক্ষকদের অবহিত করেন তিনি। একই সাথে মতবিনিময়ে অংশ নেয়ায় ভারতীয় শিক্ষকদের ধন্যবাদ জানান।

মতবিনময়ের আগে কলকাতার শিক্ষকরা এশিয়াটিক সোসাইটি আয়োজিত বাংলাদেশ ইতিহাস একাডেমির সম্মেলনে অংশগ্রহণ করেন। 

শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না - dainik shiksha সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু - dainik shiksha চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় - dainik shiksha প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট - dainik shiksha রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0074307918548584