কলেজ সরকারি হওয়ায় শিক্ষক-শিক্ষার্থীদের উল্লাস - দৈনিকশিক্ষা

কলেজ সরকারি হওয়ায় শিক্ষক-শিক্ষার্থীদের উল্লাস

নিজস্ব প্রতিবেদক |

আরও ২৭১টি কলেজ সরকারি হওয়ায় এসব কলেজের শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকরা আনন্দ প্রকাশ করেছেন। রোববার দৈনিক শিক্ষায়  প্রজ্ঞাপন দেখে উল্লাসে মেতেছেন অনেকেই। কলেজ সরকারি করার বিষয়ে সরকারের প্রতিশ্রুতি পূরণ করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান অনেকেই। খুশির খবরে মিষ্টি বিতরণ হয়েছে বিভিন্ন জায়গায়। 

দৈনিক শিক্ষার প্রতিনিধিদের পাঠানো খবর:

মুন্সীগঞ্জ: মুন্সীগঞ্জের তিনটি কলেজ সরকারি হয়েছে। বিক্রমপুর টঙ্গীবাড়ি ডিগ্রি কলেজের অধ্যক্ষ নুরুল মোমেন বলেন, আমরা আনন্দিত তবে শোকের মাসে কোনও ধরনের আনন্দ মিছিল করবো না। বিক্রমপুর কে বি ডিগ্রি কলেজের অধ্যক্ষ শামসুল হক হাওলাদার বলেন, ‘আমরা খুবই খুশি।’

সিলেট: সিলেট নগরের মদন মোহন কলেজসহ ১০টি কলেজ সরকারি হয়েছে। ইমররান আহমেদ মহিলা কলেজে শিক্ষক শাহেদ চৌধুরী বলেন, ‘খবরটি আমাদের সবার জন্য আনন্দের। দীর্ঘদিনের স্বপ্ন আজ পূরণ হয়েছে। কৃতজ্ঞতা জানাই মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আমাদের প্রাণপ্রিয় এমপি মহোদয় ইমরান আহমেদকে।”

ময়মনসিংহ: ময়মনসিংহ জেলার ৮টি কলেজ সরকারি হয়েছে। ভালুকা ডিগ্রি কলেজের উপাধ্যক্ষ কামরুজ্জামান তুহিন জানান, দীর্ঘদিন পর হলেও প্রজ্ঞাপন জারির মাধ্যমে প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি বাস্তবায়ন হয়েছে। এতে আমরা খুশি।কলেজ সরকারি হওয়ার প্রজ্ঞাপন জারির খবর ছড়িয়ে পড়ায় আনন্দ প্রকাশ করেছেন শিক্ষক- শিক্ষার্থী ও অভিভাবকরা। আজ সোমবার তারাকান্দা উপজেলা সদরে আনন্দ র্যা লির আয়োজন করা হয়েছে। র্যা লিতে শিক্ষক, কর্মচারী ও শিক্ষার্থী ছাড়াও অভিভাবকরা অংশ নেবেন।

নরসিংদী: নরসিংদীর ৪টি কলেজ সরকারি হয়েছে। রবিবার (১২ আগস্ট) সরকারিকরণের ঘোষণার খবরে কলেজের শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসীর মধ্যে আনন্দ ছড়িয়ে পড়ে। পলাশ শিল্পাঞ্চল কলেজের অধ্যক্ষ আবুল কাশেম জানান, কলেজটি সরকারি ঘোষণা করায় শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকরা খুবই আনন্দিত।  সোমবার সকাল সাড়ে ১০ টার দিকে ছাত্র-ছাত্রীদের সঙ্গে নিয়ে মিষ্টি বিতরণসহ একটি আনন্দ শোভাযাত্রা বের করা হবে। রায়পুরা কলেজের অধ্যক্ষ প্রফেসর আমজাদ হোসেন বলেন, আগামীকাল শিক্ষক-শিক্ষার্থীদের নিয়ে মিষ্টি বিতরণ ও আনন্দ উদযাপন করা হবে।

মানিকগঞ্জ: মানিকগঞ্জ জেলার চারটি কলেজ সরকারি হওয়ায় শিক্ষক-শিক্ষার্থীরা মিষ্টি বিতরণ করেছেন। সিংগাইর ডিগ্রি কলেজের অধ্যক্ষ নুরুদ্দিন জানান, দীর্ঘ প্রতীক্ষিত এই মাহেন্দ্রক্ষণের অপেক্ষায় ছিলাম আমরা। শিবালয় উপজেলার মহাদেবপুর ডিগ্রি কলেজের অধ্যক্ষ খলিলুর রহমান জানান, সরকারিকরণের ঘোষণার পরপরই কলেজের ৪৫ জন শিক্ষকের মাঝে আনন্দ-উল্লাস ছড়িয়ে পড়ে। কলেজে শিক্ষক-শিক্ষার্থীরা মিষ্টি বিতরণ করেন।

রাজশাহী: রাজশাহীর সাতটি কলেজ সরকারি হওয়ায় শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসী আনন্দ উদযাপন করেছেন।
সুনামগঞ্জ: জামালগঞ্জ ডিগ্রি কলেজ সরকারি হওয়ায় কলেজের শিক্ষার্থী-শিক্ষকরা উল্লাস প্রকাশ করেছেন।

শরীয়তপুর: শরীয়তপুরে চারটি কলেজ সরকারি হওয়ায় আনন্দে ভাসছেন কলেজগুলোর শিক্ষক, শিক্ষার্থী ও কর্মচারীরা। ডামুড্যার পূর্ব মাদারীপুর কলেজের অধ্যক্ষ মোহাম্মদ জহির উল্লাহ জানান, সরকারিকরণ হওয়ায় কলেজের ৪৪ জন শিক্ষক ও কর্মচারী এবং কলেজে অধ্যয়নরত তিন হাজার শিক্ষার্থীর সকলেই আনন্দিত।
লক্ষ্মীপুর: হাজির হাট উপকূল কলেজ সরকারি হওয়ায় আনন্দ প্রকাশ করেছেন স্থানীয়রা।
নোয়াখালী: সোনাইমুড়ি ডিগ্রি কলেজ সরকারি হওয়ায় শিক্ষক, শিক্ষার্থীর পাশাপাশি এলাকাবাসী সন্তোষ প্রকাশ করেছেন। কলেজটিকে সরকারি করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সংশ্লিষ্টদের ধন্যবাদ জানিয়েছেন শিক্ষক-শিক্ষার্থীরা। 

বগুড়া: বগুড়ার কোনও কোনও এলাকায় আনন্দের জোয়ার বইছে। আবার প্রাচীন কলেজের পরিবর্তে রাজনৈতিক বিবেচনায় নতুন কলেজ সরকারি করায় হতাশাও দেখা দিয়েছে। তবে শোকের মাসের কারণে কেউ কোনও কর্মসূচি দেয়নি। সরকারি হওয়া কলেজগুলো হলো কাহালু উপজেলার কাহালু ডিগ্রি মহাবিদ্যালয়, শিবগঞ্জ এমএইচ মহাবিদ্যালয়, শেরপুর কলেজ, ধুনট ডিগ্রি কলেজ, সারিয়াকান্দি আবদুল মান্নান মহিলা কলেজ এবং নন্দীগ্রাম মহিলা ডিগ্রি কলেজ। বগুড়ার কাহালু ডিগ্রি মহাবিদ্যালয় সরকারি হওয়ায় পুরো উপজেলার মানুষের মাঝে আনন্দের জোয়ার বইছে। অনেকে মিষ্টি মুখ করেছেন। কলেজের উচ্চতর গণিতের প্রভাষক হাবিবুর রহমান জানান, তারা সবাই খুশি। কিন্তু শোকের মাসের কারণে কেউ কোন আনন্দ-উল্লাস করতে পারছেন না। শেরপুর কলেজ ও ধুনট ডিগ্রি কলেজ সরকারি হওয়ায় শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে আনন্দ ছড়িয়ে পড়েছে। সারিয়াকান্দি আবদুল মান্নান মহিলা কলেজ সরকারি হওয়ায় কিছু মানিুষ খুশি হলেও ১৯৭০ সালে প্রতিষ্ঠিত সারিয়াকান্দি ডিগ্রি কলেজ বঞ্চিত হওয়ায় অনেকে হতাশ হয়েছেন। এছাড়া ১৯৬৭ সালে নন্দীগ্রাম সদরে প্রতিষ্ঠিত মনসুর হোসেন ডিগ্রি কলেজ জাতীয়করণ না হওয়ায় হতাশা প্রকাশ করেছেন অনেকে।

ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে মাকে ভরণপোষণ না দেয়ায় শিক্ষক গ্রেফতার - dainik shiksha মাকে ভরণপোষণ না দেয়ায় শিক্ষক গ্রেফতার ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0040771961212158