কাঠালিয়ায় কলেজ অধ্যক্ষের অপসারণ দাবিতে বিক্ষোভ - দৈনিকশিক্ষা

কাঠালিয়ায় কলেজ অধ্যক্ষের অপসারণ দাবিতে বিক্ষোভ

ঝালকাঠি প্রতিনিধি |

ঝালকাঠির কাঠালিয়ার আমুয়া শহিদ রাজা ডিগ্রি কলেজের অধ্যক্ষ আবুল বাসার বাদশার অপসারণ ও বিচার দাবিতে সোমবার (২৫ মার্চ) দুপুরে বিক্ষোভ প্রদর্শন করেছে প্রতিষ্ঠানটির শিক্ষক-শিক্ষার্থীরা। অধ্যক্ষের বিরুদ্ধে অভিযোগ, তিনি ক্ষমতার দাপটে শিক্ষক-কর্মচারী নিয়োগে দুর্নীতি করে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন। এ সময় বিক্ষোভরত শিক্ষক-শিক্ষার্থীরা অধ্যক্ষের রুমে তালা ঝুঁলিয়ে দেয়। 

বিক্ষোভ প্রদর্শনকালে বক্তব্য রাখেন, অমরেস রায় চৌধুরী, জলিল খান, জাহাঙ্গীর আলম শহীদ। এ সময় বক্তারা বলেন, কলেজের অধ্যক্ষ আবুল বাসার বাদশা ভুয়া কাগজপত্র তৈরি করে ২০১৫ খ্রিষ্টাব্দের ৩০ মার্চ উপাধ্যক্ষ পদে যোগদান করেন। ঐ দিনই তিনি ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব গ্রহণ করেন। ২০১৭ খ্রিষ্টাব্দের ১ মে তিনি অধ্যক্ষ পদে পূর্ণাঙ্গ দায়িত্বে অধিষ্ঠিত হন। তিনি নিয়োগ পরবর্তী সময় জাল-জালিয়াতির মাধ্যমে কৃষি বিষয়ক প্রভাষক ও লাইব্রেরিয়ানসহ একাধিক কর্মচারী নিয়োগ দিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন। 

আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীরা জানান, দুর্নীতিবাজ অধ্যক্ষের অপসারণ ও শাস্তির দাবিতে দীর্ঘ একমাস যাবত ছাত্র-ছাত্রীরা ও শিক্ষক-কর্মচারীরা ক্লাস বর্জন, বিক্ষোভ সমাবেশ, অধ্যক্ষের রুমে তালা দেয়াসহ নানা কর্মসূচি পালন করে আসছে। 

অভিভাবকদের চাপে শিক্ষার্থীরা আত্মকেন্দ্রিক হয়ে উঠছেন - dainik shiksha অভিভাবকদের চাপে শিক্ষার্থীরা আত্মকেন্দ্রিক হয়ে উঠছেন বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে মামলা ১২ হাজারের বেশি - dainik shiksha বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে মামলা ১২ হাজারের বেশি শিক্ষকদের অবসর সুবিধা সহজে পেতে কমিটি গঠন হচ্ছে - dainik shiksha শিক্ষকদের অবসর সুবিধা সহজে পেতে কমিটি গঠন হচ্ছে শিক্ষকদের শূন্যপদ দ্রুত পূরণের সুপারিশ - dainik shiksha শিক্ষকদের শূন্যপদ দ্রুত পূরণের সুপারিশ ইরানে ক্ষেপণাস্ত্র হামলা চালালো ইসরায়েল - dainik shiksha ইরানে ক্ষেপণাস্ত্র হামলা চালালো ইসরায়েল চট্টগ্রাম শিক্ষাবোর্ডের সচিবের বিরুদ্ধে মাউশির তদন্ত কমিটি - dainik shiksha চট্টগ্রাম শিক্ষাবোর্ডের সচিবের বিরুদ্ধে মাউশির তদন্ত কমিটি কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.021482944488525