কারমাইকেল কলেজে কেন ছাত্রসংসদ নির্বাচন নয়: হাইকোর্ট - দৈনিকশিক্ষা

কারমাইকেল কলেজে কেন ছাত্রসংসদ নির্বাচন নয়: হাইকোর্ট

নিজস্ব প্রতিবেদক |

গত ২৯ বছরেও রংপুর কারমাইকেল কলেজ ছাত্রসংসদ (কাকসু) নির্বাচন না হওয়ায় এ নিয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। রুলে কাকসু নির্বাচন করতে সংশ্লিষ্টদের ব্যর্থতা ও নির্বাচন না দেওয়া কেন অবৈধ ঘোষণা করা হবে না, তা জানতে চাওয়া হয়েছে। শিক্ষাসচিব, জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি ও রেজিস্ট্রার, কারমাইকেল কলেজের অধ্যক্ষ ও উপাধ্যক্ষকে চার সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে।

বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. খায়রুল আলমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ গতকাল মঙ্গলবার এ রুল জারি করেন। ওই কলেজের শিক্ষার্থী রংপুর জেলা জাসদ ছাত্রলীগের সভাপতি মো. ওসমান গণিসহ পাঁচ শিক্ষার্থীর করা এক রিট আবেদনের পরিপ্রেক্ষিতে এ রুল জারি করেন আদালত। রিট আবেদনকারীর পক্ষে আইনজীবী ছিলেন ব্যারিস্টার এ এইচ ইমাম হাসান। রাষ্ট্রপক্ষে আইনজীবী ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত দাস গুপ্ত।

রিট আবেদনে বলা হয়, এ কলেজে ২৫ হাজারের বেশি শিক্ষার্থী রয়েছে। কলেজে সর্বশেষ ১৯৯০ সালে ছাত্রসংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়।

দেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি - dainik shiksha দেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি আকাশে তিনটি ড্রোন ধ্বংস করেছে ইরান, ভিডিয়ো প্রকাশ - dainik shiksha আকাশে তিনটি ড্রোন ধ্বংস করেছে ইরান, ভিডিয়ো প্রকাশ অভিভাবকদের চাপে শিক্ষার্থীরা আত্মকেন্দ্রিক হয়ে উঠছেন - dainik shiksha অভিভাবকদের চাপে শিক্ষার্থীরা আত্মকেন্দ্রিক হয়ে উঠছেন আমি সরকার পরিচালনা করলে কৃষকদের ভর্তুকি দিবই: প্রধানমন্ত্রী - dainik shiksha আমি সরকার পরিচালনা করলে কৃষকদের ভর্তুকি দিবই: প্রধানমন্ত্রী বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে মামলা ১২ হাজারের বেশি - dainik shiksha বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে মামলা ১২ হাজারের বেশি শিক্ষকদের অবসর সুবিধা সহজে পেতে কমিটি গঠন হচ্ছে - dainik shiksha শিক্ষকদের অবসর সুবিধা সহজে পেতে কমিটি গঠন হচ্ছে শিক্ষকদের শূন্যপদ দ্রুত পূরণের সুপারিশ - dainik shiksha শিক্ষকদের শূন্যপদ দ্রুত পূরণের সুপারিশ ইরানে ক্ষেপণাস্ত্র হামলা চালালো ইসরায়েল - dainik shiksha ইরানে ক্ষেপণাস্ত্র হামলা চালালো ইসরায়েল কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.013183116912842