কারিগরি বোর্ড কর্মচারীদের অবসরের বয়স ৬০ - দৈনিকশিক্ষা

কারিগরি বোর্ড কর্মচারীদের অবসরের বয়স ৬০

নিজস্ব প্রতিবেদক |

প্রচলিত রীতিতে ৫৯ বছর হলেও কারিগরি শিক্ষা বোর্ডের স্থায়ী কর্মচারীদের অবসর গ্রহণের বয়স ৬০ বছর নির্ধারণ করা হয়েছে। বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড আইন-২০১৮ এর ২৩ ধারা মোতাবেক অবসর গ্রহণের বয়স ৬০ করা হয়। রোববার (৬ জানুয়ারি) কারিগরি শিক্ষা বোর্ড থেকে এ সংক্রান্ত আদেশ জারি করা হয়। 

সম্প্রতি প্রকাশিত বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড আইন-২০১৮ এর ২৩ নং ধারায় বলা হয়েছে, আপাতত বলবৎ অন্য কোন অইনে ভিন্নরূপ যা কিছুই থাকুক না কেন বোর্ডের স্থায়ী কর্মচারীদের অবসর গ্রহণের বয়স হইবে ৬০ (ষাট) বছর।

এ আইন বলেই কারিগরি শিক্ষা বোর্ডের স্থায়ী কর্মচারীদের অবসরগ্রহণের বয়স ৬০ নির্ধারণ করা হয়েছে বলে দৈনিকশিক্ষাডটকমকে জানিয়েছেন একাধিক কর্মকর্তা। আদেশটি গেজেট জারির তারিখ থেকে কার্যকর হবে বলে বলা হয়েছে।

আরও পড়ুন: কারিগরি শিক্ষা বোর্ড আইনের গেজেট প্রকাশ

প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী - dainik shiksha প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের - dainik shiksha পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার - dainik shiksha ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় - dainik shiksha শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে please click here to view dainikshiksha website Execution time: 0.0061590671539307