কারিগরি শিক্ষা বাধ্যতামূলক করার পরামর্শ শিক্ষা উপমন্ত্রীর - দৈনিকশিক্ষা

কারিগরি শিক্ষা বাধ্যতামূলক করার পরামর্শ শিক্ষা উপমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক |

শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী বলেছেন, মূল জনগোষ্ঠীকে দক্ষতা ভিত্তিক শিক্ষা দিতে সাধারণ ধারার শিক্ষার্থীদের কারিগরির বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণ নেয়া বাধ্যতামূলক করা যেতে পারে। এজন্য বিদ্যমান পলিটেকনিকগুলোর অবকাঠামোর সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করতে হবে।

দেশের ভবিষ্যৎ নির্ভর করছে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষার উপর। মঙ্গলবার (৩০ এপ্রিল) রাজধানীর কাকরাইল আইডিবি মিলনায়তনে বাংলাদেশ বেসরকারি পলিটেকনিক উদ্যোক্তা সমিতি আয়োজিত আলোচনা সভায় তিনি একথা বলেন।

উপমন্ত্রী বলেন, আগামীতে কারিগরি শিক্ষার শিক্ষার্থীর সংখ্যা সাধারণ ধারার চেয়ে বেশি হবে। নতুন চ্যালেঞ্জ মোকাবেলায় বেসরকারি খাত কারিগরি শিক্ষা বিকাশে এগিয়ে এসেছে, এক্ষেত্রে সরকার তাদেরকে নীতিগত এবং আর্থিক সহায়তা প্রদান করবে।

শুধু সরকারি উদ্যোগে এই খাতের কাঙ্ক্ষিত বিস্তার সম্ভব নয় জানিয়ে মহিবুল হাসান চৌধুরী দেশে দক্ষ মানবসম্পদ সৃষ্টিতে বেসরকারি বিনিয়োগ আরও বাড়াতে উদ্যোক্তাদের প্রতি আহ্বান জানান।
 
এসময় উপমন্ত্রী বেসরকারি পলিটেকনিকগুলোকে তাদের দুর্বলতা দূর করে যথাযথ মান বজায় রাখার পরামর্শ দেন।

সংগঠনের সভাপতি মো. শামসুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব ডা. মো. ফারুক হোসেন এবং বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের সচিব মো. মাহবুবুর রহমান।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0044319629669189