কাল শাহবাগে অবস্থান নেবে শিক্ষার্থীরা - দৈনিকশিক্ষা

চাকরিতে প্রবেশের বয়স ৩৫ এর দাবিতেকাল শাহবাগে অবস্থান নেবে শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক |

সরকারি চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ করার দাবিতে আবারো অবস্থান কর্মসূচি পালন করছেন চাকরিপ্রার্থী ও বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। শনিবার থেকে রাজধানীর শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে দাবি আদায় না হওয়া পর্যন্ত এ কর্মসূচি চলবে। শুক্রবার (১৯ অক্টোবর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানায় বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদ।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ১৮ অক্টোবর বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা শাহবাগের জাতীয় জাদুঘরের সামনে সকাল ১১টায় পূর্ব নির্ধারিত কর্মসূচিতে যোগ দিতে উপস্থিত হয়। কিন্তু শারদীয় দুর্গা উৎসবের কারণে শাহবাগ ও সংশ্লিষ্ট এলাকায় কোন কর্মসূচি করতে দেওয়া হবে না বলে জানায় পুলিশ। এতে করে শনিবার থেকে  জাতীয় জাদুঘরের সামনে দাবি আদায় না হওয়া পর্যন্ত অবস্থান কর্মসূচি চলবে।

ফাইল ছবি

এদিকে শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচিতে এসে আন্দোলনটির সঙ্গে একাত্মতা ঘোষণা করেন গোপালগঞ্জের শেখ রাজু আহমেদ (সাবেক ছাত্রলীগ সভাপতি, খুলনা পলিটেকনিক ইনিস্টিউট)। এরপর শারমিন সুলতানা সালমা, (সাবেক সহসভাপতি ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগ) বর্তমানে ৬নং ওয়ার্ড মুগদা থানার সাধারণ সম্পাদক মহিলা আওয়ামী লীগ এই  দাবির সঙ্গে সহমত প্রকাশ করেন।

 

চাকরিপ্রার্থীরা বলছেন, অনেকেই বলেন বর্তমানে দেশে সেশনজট নেই, কিন্তু পূর্ববর্তী সেশনজটের শিকার এই ছাত্র-ছাত্রীরা তাদের হারিয়ে যাওয়া সেই বছরগুলো ফেরত চান। আন্দোলনটি ২০১২ সাল থেকে চলছে। কিন্তু একাধিকবার বিভিন্ন মহল থেকে বয়স বাড়ার কথা বলা হলেও তা এখনো বাস্তবতার মুখ দেখেনি।

জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি চাকরিতে প্রবেশের বয়স বাড়ানোর সুপারিশ করে। কিন্তু ৪০তম বিসিএস পরীক্ষার আবেদন প্রক্রিয়া সম্পন্ন হওয়ার আগে সেটি বাস্তবায়ন না হওয়ায় বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার দাবিতে আন্দোলন করে আসছে।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.006497859954834