কিন্ডারগার্টেন স্কুল খোলার দাবিতে মানববন্ধন - দৈনিকশিক্ষা

কিন্ডারগার্টেন স্কুল খোলার দাবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক |

আর্থিক সহযোগিতা ও স্বাস্থ্যবিধি মেনে কিন্ডারগার্টেন স্কুল খুলে দেওয়ার দাবিতে মানববন্ধন করেছে কিন্টারগার্টেন ও সমমান স্কুল রক্ষা জাতীয় কমিটি।  

বুধবার (২১ অক্টোবর) বেলা ১১টায় রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধন কর্মসূচিতে সংগঠনের আহবায়ক মো. মিজানুর রহমান সরকারের সভাপতিত্বে, সদস্য-সচিব জি এম জাহাঙ্গীর কবির রানা শিক্ষাক্ষেত্রে কিন্টারগার্টেন স্কুলের অবদান তুলে ধরেন।

তিনি বলেন, সরকারি প্রাথমিক বিদ্যালয় পাশাপাশি নিজস্ব অর্থায়নে পরিচালিত কিন্ডারগার্টেন স্কুল শিক্ষা ক্ষেত্রে এক যুগান্তকারী ও সময়োপযোগী ভূমিকা পালন করে চলেছে। ৪০ হাজার কিন্ডারগার্টেন স্কুলের প্রায় এক কোটি শিক্ষার্থী পড়াশোনা করছে। এই কিন্ডারগার্টেন স্কুলগুলো না থাকলে শতভাগ শিক্ষা কর্মসূচি ও টেকসই উন্নয়ন বাস্তবায়নের জন্য আরও অন্তত ৩০ হাজারের উপর শিক্ষা প্রতিষ্ঠান প্রয়োজন হতো। এ কাজে শত শত কোটি টাকা ব্যয় হতো।  

মানববন্ধন থেকে প্রধানমন্ত্রীর কাছে তিনটি দাবি উত্থাপন করা হয়, স্বাস্থ্যবিধি মেনে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া, কিন্ডারগার্টেন’র প্রায় 8 লাখ শিক্ষক-কর্মচারীর জন্য একটি সম্মানজনক আর্থিক বরাদ্দ এবং শিক্ষার্থীদের বার্ষিক পরীক্ষা গ্রহণের মাধ্যমে মেধা মূল্যায়নের সুযোগ দেওয়া।

সমাবেশে আরো বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা মো. শাহজাহান আলী, এম এইচ বাদল, হাবিবুর রহমান, ইস্কান্দার আলী হাওলাদার, নুরুজ্জামান কায়েস প্রমুখ।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0033321380615234