কুবি সাংবাদিকদের হত্যার হুমকির নিন্দা নজরুল বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির - Dainikshiksha

কুবি সাংবাদিকদের হত্যার হুমকির নিন্দা নজরুল বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির

জাককানইবি প্রতিনিধি |

পেশাগত দায়িত্ব পালনকালে দৈনিক যুগান্তরের কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) প্রতিনিধি তানভির সাকিব এবং সমকালের প্রতিনিধি আবু বকর রায়হানকে ছাত্রলীগের দুই নেতার গুলি করে হত্যার হুমকির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (জাককানইবিসাস)।

সোমবার (২২জুলাই) জাককানইবিসাস-এর সভাপতি মো. বদরুল আলম বিপুল এবং সাধারণ সম্পাদক মো. রাশেদুজ্জামান রনি স্বাক্ষরিত এক বিবৃতিতে এ প্রতিবাদ জানানো হয়।

বিবৃতিতে সাংবাদিক নেতারা বলেন, ‘গত শুক্রবার (১৯ জুলাই) রাতে কুবিতে পেশাগত দায়িত্ব পালনকালে বিশ্ববিদ্যালয়ের দুই সাংবাদিককে গুলি করে হত্যার হুমকির ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করছি। দায়িত্ব পালনকালে সাংবাদিককে এমন হুমকি স্বাধীন সাংবাদিকতা চর্চার ক্ষেত্রে বড় বাধা। অবিলম্বে কেন্দ্রীয় ছাত্রলীগের কাছে হুমকিদাতা ওই দুই ছাত্রলীগ নেতাকে ছাত্রলীগ থেকে স্থায়ী বহিষ্কার করার দাবি জানাচ্ছি। সেই সঙ্গে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে ওই দুই নেতার ছাত্রত্ব বাতিলের দাবি জানাচ্ছি।’

উল্লেখ্য, গত শুক্রবার (২১ জুলাই) রাত পৌনে দশটার দিকে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের কাজী নজরুল ইসলাম হল এবং শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত হলের ছাত্রলীগের জুনিয়র কর্মীদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় ক্যাম্পাসে কর্মরত সাংবাদিকরা ঘটনাস্থলে উপস্থিত হলে শাখা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও মার্কেটিং বিভাগের শিক্ষার্থী শোয়েব হাসান হিমেল সাংবাদিকদের উদ্দেশ করে গালমন্দ করেন এবং সাংবাদিকরা ঘটনাস্থলে কেন এসেছেন বলে চিৎকার করতে থাকেন। উপস্থিত সাংবাদিকরা প্রতিবাদ করলে হিমেল গুলি করার হুমকি দেয়। এ সময় তার সঙ্গী শাখা ছাত্রলীগের সহ-সভাপতি ও ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থী মো. রাইহান ওরফে জিসান সাংবাদিকদেরকে মারতে তেড়ে যান।

ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে মাকে ভরণপোষণ না দেয়ায় শিক্ষক গ্রেফতার - dainik shiksha মাকে ভরণপোষণ না দেয়ায় শিক্ষক গ্রেফতার ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0037310123443604