কুরআন শিক্ষার টাকা আত্মসাৎ - দৈনিকশিক্ষা

কুরআন শিক্ষার টাকা আত্মসাৎ

নারায়ণগঞ্জ প্রতিনিধি |

জাকাত ফান্ড এবং মসজিদের ইমামদের জমা দেয়া টাকা আত্মসাতের অভিযোগে ইসলামিক ফাউন্ডেশন, নারায়ণগঞ্জে অভিযান পরিচালনা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। দুদক অভিযোগ কেন্দ্রে (হটলাইন- ১০৬) আসা অভিযোগ আমলে নিয়ে এ অভিযান পরিচালিত হয়।

দুদকের উপপরিচালক প্রণব কুমার ভট্টাচার্য্য  জানান, নারায়ণগঞ্জ ইসলামিক ফাউন্ডেশনের সহকারী পরিচালক মহিউদ্দিন জেলার জাকাত ফান্ড এবং প্রত্যেক মসজিদে কুরআন শিক্ষা প্রোগ্রামের টাকা আত্মসাৎ করেছেন বলে অভিযোগ আসে। এ প্রেক্ষিতে দুদক, সমন্বিত জেলা কার্যালয়, ঢাকা-২ এর একটি এনফোর্সমেন্ট টিম বৃহস্পতিবার (৯ মে) অভিযান পরিচালনা করে।

দুদক টিম সরেজমিন অভিযানে প্রাপ্ত তথ্যাবলি পর্যালোচনায় জানতে পারে, উল্লিখিত সহকারী পরিচালক জাকাত ফান্ড, জেলার প্রায় ১৪০০ মসজিদের কুরআন শিক্ষা প্রোগ্রামের টাকা এবং অন্যান্য বিভিন্ন ফান্ডের টাকা আত্মসাৎ করেছেন।

এ বিষয়ে বিষদ অনুসন্ধানের সুপারিশ করে কমিশনে বিস্তারিত প্রতিবেদন দাখিল করা হবে।

জলমহালে অনিয়ম
এদিকে ঠাকুরগাঁও সদর উপজেলার একটি পুকুরে জলমহালের কার্যাদেশ প্রদানে অনিয়মের অভিযোগের প্রেক্ষিতে অভিযান পরিচালনা করেছে দুদক, সমন্বিত জেলা কার্যালয়, দিনাজপুর-এর একটি এনফোর্সমেন্ট টিম।

দুদক অভিযোগ কেন্দ্রে (হটলাইন- ১০৬) অভিযোগ আসে, ঠাকুরগাঁও সদর উপজেলার বরুড়া ইউনিয়ন পরিষদে অবস্থিত একটি পুকুরে প্রথম দুই দরদাতাকে অনিয়মতান্ত্রিকভাবে উপেক্ষা করে তৃতীয় সর্বোচ্চ দরদাতাকে কার্যাদেশ প্রদান করা হয়েছে।

দুদক টিম এ অভিযোগের বিষয়ে ঠাকুরগাঁও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে কথা বলে এবং উক্ত দরপত্র সংক্রান্ত সামগ্রিক তথ্য সংগ্রহ করে। সকল তথ্যাবলি পর্যালোচনা করে কমিশনে পূর্ণাঙ্গ প্রতিবেদন উপস্থাপন করা হবে।

পাসপোর্ট অফিসে হয়রানি
রাজধানীর যাত্রাবাড়ী আঞ্চলিক পাসপোর্ট অফিসে গ্রাহক হয়রানির অভিযোগের প্রেক্ষিতে অভিযান পরিচালনা করেছে দুদক।

দুদক টিম উল্লেখিত অফিসে গিয়ে সেবাপ্রার্থীদের সাথে কথা বলে এবং বেশ কিছু পাসপোর্ট নির্ধারিত সময়ে সরবরাহ না করে হয়রানি করা হচ্ছে মর্মে তথ্য পায়।

এ অভিযোগের বিষয়ে সহকারী পরিচালক আফজাউল আলমের কাছে জানতে চাইলে তিনি ওমরাহ্ মৌসুমে পাসপোর্ট প্রিন্টিং এর চাপ থাকায় নির্ধারিত সময়ে পাসপোর্ট দিতে বিলম্ব হচ্ছে বলে জানান। 

দুদক টিম সেবা দেয়ার ক্ষেত্রে অধিকতর সচেতন হওয়ার জন্য সহকারী পরিচালককে অনুরোধ করে। উপস্থিত সেবাপ্রার্থীরা দুদকের এ অভিযানকে  স্বাগত জানান।

দুদক টিমের পক্ষ থেকে পাসপোর্ট নিয়ে হয়রানি সংক্রান্ত যেকোন অভিযোগ দুদক হটলাইনে জানানোর পরামর্শ দেওয়া হয়।

স্কুল-কলেজ খুলছে রোববার, ক্লাস চলবে শনিবারও - dainik shiksha স্কুল-কলেজ খুলছে রোববার, ক্লাস চলবে শনিবারও নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল - dainik shiksha ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি - dainik shiksha সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ - dainik shiksha বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি - dainik shiksha সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা - dainik shiksha ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস - dainik shiksha এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস please click here to view dainikshiksha website Execution time: 0.0070528984069824