কৃষিবিদ আবদুল মান্নানের মৃত্যুতে ৩ দিন শোক পালন করবে বাকৃবি - দৈনিকশিক্ষা

কৃষিবিদ আবদুল মান্নানের মৃত্যুতে ৩ দিন শোক পালন করবে বাকৃবি

নিজস্ব প্রতিবেদক |

কৃষিবিদ আবদুল মান্নান এম.পি’র মৃত্যুতে ২১ থেকে ২৩ জানুয়ারি পর্যন্ত ৩ দিন শোক পালন করবে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (ময়মনসিংহ)। মঙ্গলবার ২১ জানয়ারি এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে বাকৃবি।

এ ৩দিনে বিশ্ববিদ্যালয় প্রশাসন ভবনে কালো পতাকা উত্তোলন এবং বিশ্ববিদ্যালয় পতাকা অর্ধনমিত, বিশ্ববিদ্যালয় প্রশাসন ভবনে শোক বই খোলা, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, ছাত্র ছাত্রী, কর্মকর্তা ও কর্মচারীদের কালো ব্যাজ ধারণ, বিশ্ববিদ্যালয়ের সকল মসজিদ, মন্দির ও উপসনালয়ে দোয়া ও প্রার্থণা করা হবে বলে জানানো হয় ওই প্রেস বিজ্ঞপ্তিতে।

জাতীয় সংসদের বগুড়া-১ (সারিয়াকান্দি-সোনাতলা) আসনের মাননীয় সংসদ সদস্য ও বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য,  আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও কৃষিবিদ আবদুল মান্নান গত ১৮ জানুয়ারি সকাল ৮:১৫ মিনিটে রাজধানীর একটি হাসপাতালে মারা যান।

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রি অর্জনকারী মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক আব্দুল মান্নান ২০০৮ খ্রিস্টাব্দে নবম জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-১ আসন থেকে প্রথমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন। পরবর্তীতে তিনি ২০১৪ খ্রিস্টাব্দে অনুষ্ঠিত দশম ও ২০১৮ খ্রিস্টাব্দে অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হন। আব্দুল মান্নান সংসদ সদস্য হিসেবে অত্যন্ত দক্ষতা ও সফলতার সাথে সরকারের একাদশ জাতীয় সংসদের কৃষি মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সদস্যের দায়িত্ব পালন করেন। বিগত ৮০’র দশকের তুখোড় ছাত্রনেতা  আব্দুল মান্নান বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি ও পরবর্তীতে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সভাপতির দায়িত্ব পালন করেন। তিনি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (বাকসু)-এর ভিপি ছিলেন। 

মাধবীলতা নয়, স্কুলের নাম কচুগাড়ি পুনর্বহালের দাবি - dainik shiksha মাধবীলতা নয়, স্কুলের নাম কচুগাড়ি পুনর্বহালের দাবি খুদে শিক্ষার্থীর হাতে অস্ত্র কেনো! - dainik shiksha খুদে শিক্ষার্থীর হাতে অস্ত্র কেনো! এইচএসসির ফরম পূরণ শুরু আজ - dainik shiksha এইচএসসির ফরম পূরণ শুরু আজ মেডিক্যাল ভর্তি পরীক্ষা হতে পারে জানুয়ারিতে - dainik shiksha মেডিক্যাল ভর্তি পরীক্ষা হতে পারে জানুয়ারিতে মুজিবনগর দিবসে সব স্কুল-কলেজে আলোচনা - dainik shiksha মুজিবনগর দিবসে সব স্কুল-কলেজে আলোচনা মেয়াদোত্তীর্ণ শিক্ষক নিবন্ধন সনদের ফটোকপি পোড়ানো কেমন প্রতিবাদ! - dainik shiksha মেয়াদোত্তীর্ণ শিক্ষক নিবন্ধন সনদের ফটোকপি পোড়ানো কেমন প্রতিবাদ! কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0040750503540039