কোটা সংস্কারের নামে মুক্তিযোদ্ধাদের কোটা বাতিলের ষড়যন্ত্র চলছে : শাজাহান খান - দৈনিকশিক্ষা

কোটা সংস্কারের নামে মুক্তিযোদ্ধাদের কোটা বাতিলের ষড়যন্ত্র চলছে : শাজাহান খান

নিজস্ব প্রতিবেদক |

নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান বলেছেন, কোটা সংস্কারের নামে মুক্তিযোদ্ধাদের কোটা বাতিলের ষড়যন্ত্র চলছে। মহান মুক্তিযুদ্ধের চেতনা সমুন্নত রাখতে সরকারি চাকরিতে কোটা পদ্ধতি বহাল রাখতে হবে।তিনি বলেন, ‘২০০৪ খ্রিস্টাব্দে সরকারি চাকরিতে কোটা সংস্কারের আন্দোলন শুরু করেছিল জামায়াতে ইসলামীর ছাত্র সংগঠন ছাত্রশিবির।

স্বাধীনতা বিরোধী চক্র কোটা সংস্কার আন্দোলনের নামে এখন ষড়যন্ত্র করছে। রোববার (২২ জুলাই) জাতীয় প্রেসক্লাব প্রাঙ্গণে ৬দফা দাবি বাস্তবায়নের লক্ষ্যে ‘গণস্বাক্ষর’ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন। শ্রমিক কর্মচারী পেশাজীবী মুক্তিযোদ্ধা সমন্বয় পরিষদ, আন্তর্জাতিক যুদ্ধাপরাধ গণবিচার আন্দোলন এবং মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্ম সমন্বয় পরিষদ গণস্বাক্ষর কর্মসূচির আয়োজন করে।

 শাজাহান খান বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ৬ দফা দাবি দিয়ে বাংলাদেশের স্বাধীনতা এনেছিলেন, বাংলাদেশের স্বাধীনতাকে রক্ষা এবং স্বাধীনতা বিরোধিদের নির্মূল করতে ৬-দফা দাবি বাস্তবায়ন করা হবে।

শাজাহান খান বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার মধ্য দিয়ে যারা বাংলাদেশের স্বাধীনতার বিরোধিতা করেছিল, গণহত্যা, ধর্ষণ, অগ্নিসংযোগ ও লুট করেছিলো তারা এবং তাদের অনুসারীরাই প্রকৃতপক্ষে যুদ্ধাপরাধীদের রক্ষার জন্য অপপ্রচার চালাচ্ছে। আমরা কোনমতেই যুদ্ধাপরাধী জামায়াত-শিবির এবং তাদের রক্ষাকারী বিএনপি ও তাদের সহকর্মীদের সন্ত্রাসী কর্মকান্ড চালাতে দেবনা।’

 মন্ত্রী আরও বলেন, স্বাধীনতা বিরোধীরা কখনই দেশের উন্নয়ন চায়নি। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার পর স্বাধীনতা বিরোধী চক্র ক্ষমতায় এসে তাদের পছন্দের লোকদের সরকারি চাকরি দিয়েছে।

তিনি বলেন, ‘মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার অর্থনৈতিকভাবে এগিয়ে যাচ্ছে। রাজাকারদের বিচার, জঙ্গি দমন, মাদকের বিরুদ্ধে লড়াই করে উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে।’

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা আলাউদ্দিন মিয়া ও সুলতান আহমেদ, নাট্য ব্যক্তিত্ব রোকেয়া প্রাচী, শ্রমিক লীগ নেতা সাহাবুদ্দিন মিয়া ও নুরুল ইসলাম, সিবিএ নেতা মো. কামালউদ্দিন ও আবুল হোসেন প্রমুখ।

শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না - dainik shiksha সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু - dainik shiksha চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় - dainik shiksha প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট - dainik shiksha রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0070559978485107