ক্যারিয়ারে ৬ হাজার রান মুশফিকের - দৈনিকশিক্ষা

ক্যারিয়ারে ৬ হাজার রান মুশফিকের

দৈনিকশিক্ষা ডেস্ক |

আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেটে ছয় হাজারি ক্লাবের সদস্য হলেন মুশফিকুর রহিম। বাংলাদেশ দলের এ মিডলঅর্ডার ব্যাটসম্যান রোববার ৮ রান করে ছয় হাজারি ক্লাবের সদস্য হন।

বাংলাদেশের তৃতীয় ব্যাটসম্যান হিসেবে একদিনের ক্রিকেটে ছয় হাজার রান করেছেন মুশফিক। তার আগে তামিম ইকবাল ও সাকিব আল হাসান ছয় হাজার রান করেছিলেন।

তবে ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে সর্বোচ্চ ১৮ হাজার ৪২৬ রান করেন কিংবদন্তি ক্রিকেটার শচীন টেন্ডুলকার। ভারতের এই তারকা ক্রিকেটার ৪৯টি সেঞ্চুরি ও ৯৬টি ফিফটির সাহায্যে এই রান করেছিলেন।

তবে শ্রীলংকার কিংবদন্তি ক্রিকেটার কুমার সাঙ্গাকারা ওয়ানডে ক্রিকেট দ্বিতীয় সর্বোচ্চ ১৪ হাজার ৩৪৩ রান সংগ্রহ করেন। তিনি ২৫টি সেঞ্চুরি ও ৯৩টি ফিফটির সাহায্যে এ রান করেন। একদিনের ক্রিকেটে তৃতীয় সর্বোচ্চ ১৩ হাজার ৭০৭ রান করেন অস্ট্রেলিয়ার কিংবদন্তি ক্রিকেটার রিকি পন্টিং।

ওয়ানডে ক্রিকেটে বাংলাদেশ দলের হয়ে সর্বোচ্চ ৬ হাজার ৮৯০ রান করেছেন তামিম ইকবাল। ৬ হাজার ৩২৩ রান করে দ্বিতীয় পজিশনে সাকিব। আর সেই তালিকায় তৃতীয় মুশফিক।

টেস্ট ক্রিকেটেও বাংলাদেশী ব্যাটসম্যানদের মধ্যে সর্বোচ্চ রান সংগ্রাহক তামিম ইকবাল। তিনি ৫৮ টেস্টে ৪ হাজার ৩২৭ রান করেন। ৪ হাজার ৬ রান করে দ্বিতীয় পজিশনে মুশফিকুর রহিম। ৩ হাজার ৮০৭ রান করে তৃতীয় পজিশনে সাকিব।

হাইকোর্টের আদেশ পেলে আইনি লড়াইয়ে যাবে বুয়েট: উপ-উপাচার্য - dainik shiksha হাইকোর্টের আদেশ পেলে আইনি লড়াইয়ে যাবে বুয়েট: উপ-উপাচার্য প্রাথমিকে শিক্ষক নিয়োগ: তৃতীয় ধাপের ফল প্রকাশ হতে পারে আগামী সপ্তাহে - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগ: তৃতীয় ধাপের ফল প্রকাশ হতে পারে আগামী সপ্তাহে ভূমির জটিলতা সমাধানে ভূমিকা রাখবেন নবম শ্রেণির শিক্ষার্থীরা - dainik shiksha ভূমির জটিলতা সমাধানে ভূমিকা রাখবেন নবম শ্রেণির শিক্ষার্থীরা সর্বজনীন শিক্ষক বদলি চালু হোক - dainik shiksha সর্বজনীন শিক্ষক বদলি চালু হোক ডিপ্লোমা প্রকৌশলীদের বিএসসির সমমান দিতে শিক্ষা মন্ত্রণালয়ের কমিটি - dainik shiksha ডিপ্লোমা প্রকৌশলীদের বিএসসির সমমান দিতে শিক্ষা মন্ত্রণালয়ের কমিটি রায় জালিয়াতি করে পদোন্নতি: শিক্ষা কর্মকর্তা গ্রেফতার - dainik shiksha রায় জালিয়াতি করে পদোন্নতি: শিক্ষা কর্মকর্তা গ্রেফতার কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0065479278564453