গণশিক্ষা প্রতিমন্ত্রীকে বঙ্গবন্ধু প্রাথমিক শিক্ষা গবেষণা পরিষদের অভিনন্দন - দৈনিকশিক্ষা

গণশিক্ষা প্রতিমন্ত্রীকে বঙ্গবন্ধু প্রাথমিক শিক্ষা গবেষণা পরিষদের অভিনন্দন

নিজস্ব প্রতিবেদক |

নবনিযুক্ত প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেনকে অভিনন্দন জানিয়েছে বঙ্গবন্ধু প্রাথমিক শিক্ষা ও গবেষণা পরিষদ। 

মঙ্গলবার (৮ জানুয়ারি) দৈনিকশিক্ষা ডটকমে পাঠানো বিবৃতিতে সংগঠনের আহবায়ক মো. সিদ্দিকুর রহমান, যুগ্ম আহবায়ক গোলাম মোস্তফা ও সদস্য সচিব সুব্রত রায় বলেন, দেশের প্রাথমিক শিক্ষায় এ পর্যন্ত যত উন্নয়ন হয়েছে, তা প্রায় সবই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বেই হয়েছে। বঙ্গবন্ধু ১৯৭৩ খ্রিস্টাব্দে একটি অধ্যাদেশের মাধ্যমে প্রাথমিক শিক্ষাকে সরকারিকরণ করেছিলেন। পরবর্তীতে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২৬ হাজারেরও বেশি প্রাথমিক বিদ্যালয় সরকারিকরণ করে দৃষ্টান্ত স্থাপন করেছেন। সর্বশেষ প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদেরকে ২য় শ্রেণির মর্যাদা প্রদানসহ সহকারী শিক্ষকদের বেতন এক ধাপ উন্নীত করেছেন।

নেতৃবৃন্দ আরও বলেন, আমলাতন্ত্রে এখনও মানবতাবিরোধী শক্তির অস্তিত্ব বিদ্যমান থাকায় প্রাথমিক শিক্ষার কাঙ্খিত অর্জন সম্ভব হয়নি। সে কারণে নতুন সরকারের নতুন মন্ত্রীর কাছে প্রাথমিক শিক্ষা পরিবারের প্রত্যাশা অনেক। প্রাথমিকের সহকারী শিক্ষকদের বেতন বৈষম্য নিরসন, প্রধান শিক্ষকদের ১০ম গ্রেড প্রদান, পদোন্নতিপ্রাপ্ত ও সরাসরি নিয়োগপ্রাপ্ত প্রধান শিক্ষকদের মধ্যে বেতন বৈষম্য দূরীকরণ, বিদ্যালয়ে শিশু বান্ধব সময়সূচি প্রবর্তন, প্রাথমিক শিক্ষকদের নন ভ্যাকেশনাল কর্মচারী ঘোষণা, সহকারী শিক্ষক থেকে পরিচালক পর্যন্ত পদোন্নতির বন্ধ দুয়ার খুলে দেওয়া, পাঠদান বহির্ভূত অন্যান্য সরকারি দপ্তরের কাজে সম্পৃক্ত না করা ইত্যাদি এখন সময়ের দাবি। বঙ্গবন্ধু প্রাথমিক শিক্ষা ও গবেষণা পরিষদ প্রাথমিক শিক্ষায় বঙ্গবন্ধুর আদর্শ ও চিন্তা প্রতিষ্ঠায় কাজ করে যাচ্ছে। তাই বঙ্গবন্ধু কন্যার নেতৃত্বে চতুর্থবারের মত গঠিত বর্তমান সরকার তার নির্বাচনী প্রতিশ্রুতি অনুযায়ী প্রাথমিক শিক্ষা পরিবারের প্রতাশা পূরণে বদ্ধপরিকর থাকবেন বলে নেতৃবৃন্দ আশাবাদ ব্যক্ত করেন। 

নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল - dainik shiksha ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি - dainik shiksha সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ - dainik shiksha বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি - dainik shiksha সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা - dainik shiksha ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস - dainik shiksha এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস please click here to view dainikshiksha website Execution time: 0.0072541236877441