গবেষণামূলক শিক্ষায় পৃষ্ঠপোষকতা নিশ্চিত করতে হবে : টেলিযোগাযোগ মন্ত্রী - দৈনিকশিক্ষা

গবেষণামূলক শিক্ষায় পৃষ্ঠপোষকতা নিশ্চিত করতে হবে : টেলিযোগাযোগ মন্ত্রী

নিজস্ব প্রতিবেদক |

ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, বাংলাদেশ পৃথিবীর প্রথম দেশ যারা নিজেদের সাথে ডিজিটাল শব্দটি যুক্ত করে। চতুর্থ শিল্প বিপ্লব ও এর পরবর্তী সময়ে উদ্ভাবনে আগ্রহী জনবল অত্যন্ত গুরুত্বপূর্ণ। বাংলাদেশের জনসম্পদকে এই চ্যালেঞ্জ মোকাবেলায় প্রস্তুত করতে বিশ্ববিদ্যালয়গুলোতে গবেষণামূলক শিক্ষায় জোর দিতে হবে। গবেষণামূলক শিক্ষায় প্রয়োজনীয় পৃষ্ঠপোষকতা নিশ্চিত করতে হবে।

বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার প্রোগ্রামিং ক্লাব আয়োজিত ওয়েবিনারের প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।  

ভার্চুয়াল অনুষ্ঠানে যুক্ত ছিলেন উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম এ মান্নান, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন, বাংলাদেশ কম্পিউটার সোসাইটির সভাপতি অধ্যাপক ড. হাফিজ মুহম্মদ হাসান বাবুসহ অনেকে। 
 
অনুষ্ঠানে উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম এ মান্নান বলেন চতুর্থ শিল্প বিপ্লব নতুন উদ্ভাবনী বিষয়ে তাৎপর্যপূর্ণু ভূমিকা পালন করছে। এই পরিবর্তনকে মানিয়ে নিতে শিক্ষা ব্যবস্থায় পরিবর্তন আনতে হবে। শিক্ষা ব্যবস্থাকে গবেষণামূখী করার মাধ্যমেই টেকসই ডিজিটাল বাংলাদেশ নিশ্চিত করা সম্ভব। 

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন বলেন, যুগোপযোগী শিক্ষার পরিবেশ নিশ্চিতকরণ ও বেশী বেশী গবেষণামূলক শিক্ষা ব্যবস্থা ডিজিটাল বাংলাদেশ গড়ার ভিত্তি হিসেবে কাজ করবে।

প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী - dainik shiksha প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের - dainik shiksha পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার - dainik shiksha ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় - dainik shiksha শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে please click here to view dainikshiksha website Execution time: 0.0037600994110107