গাজীপুরে ৭৯ লাখ বিনামূল্যের বই বিতরণ - দৈনিকশিক্ষা

গাজীপুরে ৭৯ লাখ বিনামূল্যের বই বিতরণ

গাজীপুর প্রতিনিধি |

গাজীপুরে উৎসব মুখরভাবে বই বিতরণ উৎসব পালিত হয়েছে। শিক্ষার্থীরা বছরের প্রথম দিনে নতুন বই পেয়ে আনন্দিত ও উচ্ছসিত। জেলার বিভিন্ন স্কুলে নতুন বই বিতরণের মধ্য দিয়ে বই উৎসব পালন করা হয়। মঙ্গলবার সকালে জেলা শহরের জয়দেবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে বেলুন উড়িয়ে বই উৎসবের উদ্বোধন করেন গাজীপুর সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম। 

গাজীপুরের জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন গাজীপুরের অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মো: শাহীনুর ইসলাম, গাজীপুর জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোহাম্মদ মোফাজ্জল হোসেন, গাজীপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট রীনা পারভীন, গাজীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল্লাহ আল জাকী প্রমুখ।

এছাড়া শহরের রাণী বিলাসমণী সরকারী বালক উচ্চ বিদ্যালয়, জয়দেবপুর সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়, চান্দনা উচ্চ বিদ্যালয় ও কলেজ, পশ্চিম চান্দনা সরকারি প্রাথমিক বিদ্যালয় সহ অন্যান্য স্কুলেও নতুন বই বিতরণ করা হয়।

গাজীপুর জেলা শিক্ষা অফিসার রেবেকা সুলতানা জানান, মাধ্যমিক স্তরে ৯৫৭টি শিক্ষা প্রতিষ্ঠানে ৫ লাখ ২৯ হাজার ৮০১ জন শিক্ষার্থীর মাঝে ৭৯ লাখ ৬১ হাজার ১৪৬ টি নতুন বই বিতরণ করা হয়।

জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোহাম্মদ মোফাজ্জল হোসেন জানান, গাজীপুরের ৫টি উপজেলা ও সিটি কর্পোরেশন এলাকায় প্রাথমিক স্তরের ৩ হাজার ৫৬৭টি প্রাথমিক বিদ্যালয়ের প্রাক-প্রাথমিক শ্রেণী থেকে ৫ম শ্রেণীর সর্বমোট ৬ লাখ ৮৭ হাজার ৮১৩ জন ছাত্রছাত্রীর মাঝে ২৮ লাখ ৪৭ হাজার ৬১৬ টি নতুন বই বিতরণ করা হয়। এছাড়াও প্রাক-প্রাথমিক শ্রেণীর ১ লাখ ৮ হাজার ৬৫৮ জন শিশুদের মাঝে অনুশীলন খাতা বিতরণ করা হয়। এর মধ্যে ৭৭৫টি সরকারি প্রাথমিক বিদ্যালয়, একটি পরীক্ষণ বিদ্যালয়, ২৩৫৭টি কিন্ডারগার্টেন, ৩৭৫টি এনজিও পরিচালিত প্রাথমিক বিদ্যালয়, ৪০টি উচ্চ বিদ্যালয় সংযুক্ত প্রাথমিক বিদ্যালয়, ২টি নিম্নমাধ্যমিক বিদ্যালয়, ১৭টি রস্ক (আনন্দ স্কুল) রয়েছে।

জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলাম বলেন, শিশু শ্রেণী থেকে দ্বাদশ শ্রেণী পর্যন্ত সকল শিক্ষার্থী বিনামূল্যে বই পাচ্ছে। বিশ্বের কোন দেশে এত বই বিন্যামূল্যে শিক্ষার্থীদের মাঝে বিতরন করা হয় না।

শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না - dainik shiksha সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু - dainik shiksha চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় - dainik shiksha প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট - dainik shiksha রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.006417989730835