গোপনে মাদরাসার গভর্নিং বডির কমিটি গঠনের অভিযোগে বাউফলে মানববন্ধন - দৈনিকশিক্ষা

গোপনে মাদরাসার গভর্নিং বডির কমিটি গঠনের অভিযোগে বাউফলে মানববন্ধন

বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি |

পটুয়াখালীর বাউফলের বিলবিলাস নেছারিয়া ফাজিল মাদরাসার অধ্যক্ষের বিরুদ্ধে গোপনে মাদরাসার গভর্নিংবডির তিন বছর মেয়াদী কমিটি গঠনের অভিযোগে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা। শুক্রবার (২০ সেপ্টেম্বর) সকালে পৌর সদরের কুন্ডুপট্টি এলাকার বাউফল প্রেস ক্লাবের সামনে এ মানববন্ধন করেন মাদরাসার শিক্ষার্থী ও অভিভাবকরা। এসময় তারা কমিটি বাতিলের দাবি জানান।

মানববন্ধনে বক্তারা বলেন, অধ্যক্ষ আব্দুল হান্নান আজিজি বাংলাদেশ ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের নিয়ম বহির্ভূতভাবে মাদরাসার ছাত্রছাত্রী ও অভিভাবকদের গোপন করে নিজের পছন্দের লোকজন নিয়ে পকেট কমিটি গঠন করেছেন। ইতোমধ্যে যা অনুমোদনের জন্য বাংলাদেশ ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বরাবরে পাঠানো হয়েছে। আর ওই কমিটি গঠনে প্রিজাইডিং অফিসারের দায়িত্ব পালন করেন তারই মেয়ে জামাই আবুল কালাম আজাদ। বাংলাদেশ ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়, মাদরাসা শিক্ষা বোর্ডসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট গত ১১ সেপ্টেম্বর কমিটির অনুমোদন না দিতে লিখিত অভিযোগ করা হয়।

মানববন্ধনে বক্তারা আরও বলেন, অধ্যক্ষ হান্নান আজিজির কাছে কোনো নিয়ম-অনিয়মের বালাই নাই। মাদরাসাটিকে নিজের খেয়াল-খুশিতে পরিচালনা করছেন। আর দীর্ঘ ২৫ বছর যাবত এভাবেই মাদরাসার ভাবমূর্তি ক্ষুণ্ন করে কমিটি গঠন, পকেট কমিটির মাধ্যমে ভুয়া বিল-ভাউচারের মাদরাসার টাকা আত্মসাৎসহ নানা অপকর্ম-দুর্নীতি করে চলেছেন।

এ ব্যাপারে অধ্যক্ষ আব্দুল হান্নান আজিজি মোবাইলফোনে সাংবাদিকদের বলেন, আমি অসুস্থ। ঢাকায় চিকিৎসায় আছি। মাদরাসার সুষ্ঠু পরিচালনার জন্য কমিটি গঠন করা প্রয়োজন। সঠিকভাবেই তা করা হয়েছে।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0039949417114258